রাজ্য

লাগোয়া শহরেই মিললো করোনা পজিটিভ, আতঙ্কে পুরো শহর !

লাগোয়া শহরেই মিললো করোনা পজিটিভ, আতঙ্কে পুরো শহর !

 

ওয়েবডেস্ক:‌ রায়গঞ্জঃ বাংলা সীমানা কিষানগঞ্জে মিলল করোনা পজিটিভ রোগী। কিষানগঞ্জ রেল কলোনিতে বৃহস্পতিবার রাতে জেলার প্রথম করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। এমনটাই জানিয়েছেন জেলাশাসক ডা: আদিত্য প্রকাশ। এই রোগীর সন্ধান পাওয়া যাওয়ার কারণে অরেঞ্জ জোন থেকে রেড জোনে পরিবর্তিত করা হয়েছে। এদিকে কিষানগঞ্জে করোনা রোগীর হদিশ মেলায় ডালখোলা, ইসলামপুর এলাকা জুড়ে শুরু হয়েছে আতঙ্ক। কারন কিষানগঞ্জের লোকজনের সঙ্গে ইসলামপুর এলাকার অবাধ যাতায়াত রয়েছে।

দুই রাজ্যের সীমানায় নিজরদারি বাড়ানো হয়েছে বলে উত্তর দিনাজপুর জেলা প্রসাসন থেকে জানানো হয়েছে। কিষানগঞ্জ রেল কলোনিকে জিরো গ্রাউন্ড ধরে শহরের তিন কিলোমিটার ব্যাসার্ধ এলাকাকে জেলা প্রশাসন সিল করে দিয়েছে। এই জেলা জুড়েইউ ১৪৪ ধারা জারি করা হয়েছে। এদিন শহরের সমস্ত সরকারি এবং বেসরকারি ব্যাংক বন্ধ করে দেওয়া হয়।

এছাড়াও প্রশাসনের নির্দেশ না আসা পর্যন্ত শহরের সমস্ত দোকানপাট-বাজার বন্ধ থাকবে বলে স্থানীয় মহকুমাশাসক জানান। তিনি শহরবাসীক ঘরে থাকার জন্য অনুরোধ করেছেন। জানা গিয়েছে, আক্রান্ত ব্যক্তি সম্প্রতি বিহারের মধেপুরা থেকে স্থানীয় রেল কলোনির এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে আসেন। কিন্তু, আক্রান্ত ব্যক্তির সর্দি, কাশি, জ্বর ও অন্যান্য উপসর্গ দেখা দেয়। বুধবার সকালে স্থানীয় বাসিন্দাদের একাংশ জেলা প্রশাসনকে এই অভিযোগ জানান।

বুধবারই স্বাস্থ্যকর্মীরা ওই ব্যক্তিকে মহিষবাথান সরকারি স্কুলের আইসোলেশন ওয়ার্ড ও কোয়ারান্টিনে ভর্তি করে। সেইদিন আক্রান্তের লালার নমুনা সংগ্রহ করে বিহারের দারভাঙা মেডিকেল কলেজে পাঠান হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় আক্রান্তের লালারসের রিপোর্ট পজিটিভ আসে। রাতেই করোনা আক্রান্ত রোগীকে মহিষবাথান কোয়ারান্টিন থেকে স্থানীয় বেসরকারি এমজিএম মেডিকেল কলেজে বিশেষ চিকিত্‍সার জন্য স্থানান্তরিত করা হয়।

একই সঙ্গে ওই ব্যক্তির আত্মীয়দের কোয়ারান্টিনে তুলে নিয়ে যাওয়া হয়। শুক্রবার সকাল থেকেই প্রশাসনের পক্ষে পাড়ায় পাড়ায় বাঁশের ব্যারিকেড বাধার প্রস্তুতি শুরু হয়। কিন্তু প্রায় প্রতিটি পাড়ায় স্থানীয় বাসিন্দারা নিজেরাই বাঁশের ব্যারিকেড বেধে দেয়। কারণ, যাতে বহিরাগতরা পাড়ায় প্রবেশ করতে না পারে।

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button