ঝাড়গ্রাম

ঝাড়গ্রামে রবীন্দ্রগানে জেলা পুলিশের সচেতনতার বার্তা

ঝাড়গ্রামে রবীন্দ্রগানে জেলা পুলিশের সচেতনতার বার্তা

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: তিনি প্রাণের আরাম, মনের আনন্দ, আত্মার শান্তি। তাঁর গান ও সুর মানুষের মনে শক্তি জোগায়। করোনা আবহে আরও বেশি করে প্রাসঙ্গিক হয়ে উঠেছে তাঁর বাণী, তাঁর সুর। তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর। কবিগুরুর ১৫৯ তম জন্মজয়ন্তীতে ঝাড়গ্রামবাসীকে রবীন্দ্রগানের সুরো আলোর দিশা দেখাল ঝাড়গ্রাম জেলা পুলিশ। সামাজিক দূরত্ব বজায় রেখে, উপযুক্ত স্বাস্থ্যবিধি মেনে ভয়মুক্ত হয়ে জীবনের জয়গানে এগিয়ে যাওয়ার বার্তা দিলেন পুলিশ কর্মীরা।

বিশ্বকবির প্রতিকৃতি দিয়ে সাজানো সুদৃশ্য ট্যাবলো গাড়ি নিয়ে শহরের বিভিন্ন এলাকায় পুলিশের উদ্যোগে পরিবেশিত হল রবীন্দ্রসঙ্গীত। এদিন সকালে জেলা পুলিশের কার্যালয়ে রবীন্দ্রনাথের প্রতিকৃতিতে মালা দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন জেলা পুলিশ সুপার অমিতকুমার ভরত রাঠোর সহ জেলার পুলিশ আধিকারিকেরা। এরপরে রবীন্দ্রনাথের ছবি দিয়ে সাজানো ট্যাবলো-গাড়ি শহরের বিভিন্ন এলাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে রবীন্দ্রসঙ্গীত পরিবেশন করেন পুলিশ কর্মীরা। প্রত্যেকের মুখে মাস্ক ও হাতে ছিল গ্লাভস। সঙ্গীত পরিবশনের সময়ে অবশ্য মাস্ক নামিয়ে সঙ্গীত পরিবেশন করেন পুলিশ কর্মীরা।

জেলা পুলিশ সুপার অমিতকুমার ভরত রাঠোর বলেন, ‘‘বিশ্বকবির জন্মজয়ন্তীতে শ্রদ্ধাজ্ঞাপনের পাশাপাশি, তাঁরই গানের মাধ্যমে সর্বসাধারণকে সচেতনতার বার্তা দেওয়া হয়েছে। সবাই বাড়িতে থাকুন। ভাল থাকুন। সুস্থ থাকুন। ঝাড়গ্রামবাসীর পাশে সর্বদা রয়েছে জেলা পুলিশ।’’

এদিন জেলার প্রতিটি থানার উদ্যোগে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে প্রভাতফেরি বেরোয়।

ঝাড়গ্রামে রবীন্দ্রগানে জেলা পুলিশের সচেতনতার বার্তা

এদিন পুলিশ কর্মীদের কন্ঠে ‘মোরে আরও আরও আরও দাও প্রাণ’ শুনে ঝাড়গ্রামবাসীও মহামারীর সঙ্গে লড়াই করার বাড়তি শক্তি ও সাহস পেলেন।

আরও পড়ুন ::

Back to top button