ঝাড়গ্রাম

ঝাড়গ্রাম কুমুদকুমারীর ২০০০ সালের মাধ্যমিক উত্তীর্ণ প্রাক্তনীদের উদ্যোগ, শিবিরে রক্ত দিলেন জেলা বিদ্যালয় পরিদর্শকও

ঝাড়গ্রাম কুমুদকুমারীর ২০০০ সালের মাধ্যমিক উত্তীর্ণ প্রাক্তনীদের উদ্যোগ, শিবিরে রক্ত দিলেন জেলা বিদ্যালয় পরিদর্শকও

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: রক্তের সঙ্কট কাটাতে এগিয়ে এল ঝাড়গ্রাম কুমুদকুমারী ইনস্টিটিউশনের ২০০০ সালের মাধ্যমিক উত্তীর্ণ প্রাক্তনীরা। রবিবার স্কুলভবনে প্রাক্তনীদের উদ্যোগে রক্তদান শিবিরের আয়োজন করা হল।

শিবিরে রক্ত দিলেন ঝাড়গ্রাম জেলা মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শক সঞ্জয় চট্টোপাধ্যায়ও। এদিন সকালে শিবিরের আনুষ্ঠানিক সূচনা করেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক নিরঞ্জন মান্না ও প্রাক্তন প্রধানশিক্ষক অনুপকুমার দে। ঝাড়গ্রাম ব্লাড ব্যাঙ্কের ভারপ্রাপ্ত চিকিৎসক আলো হাঁসদা ও ব্লাড ব্যাঙ্কের কর্মীদের সহযোগিতায় শিবিরে রক্ত সংগ্রহ করা হয়। জেলা বিদ্যালয় পরিদর্শক ছাড়াও স্কুলের কয়েকজন প্রাক্তন ছাত্র ও দুই শিক্ষক একেশ্বর পাত্র ও শান্তনু চৌধুরী এবং এক মহিলা সহ ৩৯ জন স্বেচ্ছায় রক্তদান করেন।

এদিন শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করতে আসেন ঝাড়গ্রামের প্রাক্তন পুরপ্রধান তথা স্কুলের সভাপতি দুর্গেশ মল্লদেব। স্কুলের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক নিরঞ্জন মান্না জানালেন, ২০০০ সালের মাধ্যমিক উত্তীর্ণ ওই প্রাক্তনীরা এখন কেউ শিক্ষক, কেউ চিকিৎসক, কেউ আইনজীবী, কেউ ইঞ্জিনিয়ার, কেউ ব্যবসায়ী, কেউ বেসরকারি সংস্থার উচ্চপদস্থ কর্মী। ওই প্রাক্তনীরা মিলে তৈরি করেছেন ‘KKI Y2K AGAINST COVID-19’ নামে একটি গ্রুপ। গ্রুপের সদস্যরা প্রত্যন্ত এলাকার মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন।

হাসপাতালের রোগীদের পরিজনদের খাবার দেওয়ারও ব্যবস্থা করেছেন। এবার রক্তদান শিবির করে ব্লাডব্যাঙ্কের সঙ্কট কাটাতে এগিয়ে এলেন। স্কুলের প্রাক্তনীদের এমন সমাজসেবামূলক কাজের প্রশংসা করেছেন সকলেই।

আরও পড়ুন ::

Back to top button