ঝাড়গ্রাম

গিধনীর গরিব-দরদী প্রবীণ চিকিৎসকের শ্রাদ্ধানুষ্ঠানে দুঃস্থদের খাদ্যসামগ্রী বিলি

গিধনীর গরিব-দরদী প্রবীণ চিকিৎসকের শ্রাদ্ধানুষ্ঠানে দুঃস্থদের খাদ্যসামগ্রী বিলি

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলার গিধনী এলাকার বর্ষীয়ান চিকিৎসকের শ্রাদ্ধানুষ্ঠানে এলাকার দরিদ্র প্রায় চারশো পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দিলেন পরিবারের সদস্যরা। রবিবার সামাজিক দূরত্ব বজায় রেখে ওই কর্মসূচি হল।

গত ২৮ এপ্রিল বার্ধক্যজনিত কারণে বাড়িতে প্রয়াত হন গিধনী এলাকার প্রখ্যাত হোমিওপ্যাথি চিকিৎসক ৯০ বছরের শান্তি কর। লকডাউনের কারণে রবিবার শান্তিবাবুর পরিবারের তরফে একেবারে সাদামাঠা শ্রাদ্ধানুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অকৃতদার ওই চিকিৎসক এলাকায় ভীষণই জনপ্রিয় ছিলেন। লকডাউনের জন্য শান্তিবাবুর শেষকৃত্যে যোগ দিতে পারেননি বাইরে থাকা আত্মীয়স্বজনেরা।

শান্তিবাবুর ভাই বুবাই কর বলেন, ‘‘দাদা চিরকাল বিনা ফি-তে দরিদ্রদের চিকিৎসা করতেন। সুদূর ঝাড়খণ্ড রাজ্য থেকেও রোগীরা তাঁর কাছে আসছেন। উনি দরিদ্র-দরদী ছিলেন। তাই পরিবারের সকলে মিলে ঠিক করি শ্রাদ্ধানুষ্ঠানে এলাকার বিভিন্ন গ্রামের দরিদ্রদের খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। সেই মত রবিবার ৩৯৮ জন দুঃস্থ বাসিন্দাদের হাতে খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দেওয়া হয়।’’ শান্তিবাবুর পরিবারের সদস্যরা সামাজিক দূরত্ব বজায় রেখে চাল, ডাল, আলু, সব্জি, বিস্কুট, সয়াবিন, মুড়ি ও সর্ষের তেল সহ বিভিন্ন খাদ্যসামগ্রী ও জীবাণুনাশক সামগ্রী বিলি করেন। এ ছাড়াও শ্মশানযাত্রী সহ পড়শিদের বাড়িতে উপযুক্ত স্বাস্থ্যবিধি মেনে রান্না করা খাবারও পৌঁছে দেওয়া হয়। পরে বাড়িতে একটি স্মরণসভাও হয়।

আরও পড়ুন ::

Back to top button