দক্ষিন দিনাজপুর

এবার করোনার থাবা পড়লো রাজ্যের এই জেলায় , আক্রান্ত ৩ প্রবাসী শ্রমিক !

 

ওয়েবডেস্ক : বালুরঘাট, ১৭ মে: এবার করোনা (Coronavirus) থাবা বসাল দক্ষিণ দিনাজপুর (South Dinajpur) জেলাতেও। এই প্রথম এই জেলায় প্রথম তিনজনের শরীরে মিলল করোনাভাইরাস। তিন প্রবাশী শ্রমিক (Migrant Workers) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাঁরা কুশমণ্ডির বাসিন্দা। দিনকয়েক আগেই নিজের নিজের এলাকায় ফেরেন তাঁরা। কুশমণ্ডি ব্লকে কোয়ারান্টিন সেন্টারে ছিলেন সকলে। গতকাল রিপোর্ট হাতে আসার পরই জানা যায় তাঁরা করোনা আক্রান্ত। তিনজনকেই উত্তর দিনাজপুরের রায়গঞ্জের কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে গতকালও উত্তর দিনাজপুরে আরও ৩ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। আগে এই জেলায় ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। গতকাল মালদা মেডিকেল কলেজের ভাইরোলজি ল্যাবরেটরিতে ৬৭৯ জনের পরীক্ষা হয়েছে।

তার মধ্যে ৬৭৩ জনের রিপোর্ট নেগেটিভ আসে। ৬ জনের রিপোর্ট পজিটিভ আসে। এই ৬ জনের মধ্যে ৩ জন উত্তর দিনাজপুর ও বাকি ৩ জন দক্ষিণ দিনাজপুরের বাসিন্দা।

দুই দিনাজপুর ছাড়া মুর্শিদাবাদের ডোমকলের জিত্‍পুর নতুনপাড়াতে দুই যুবক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৪ মে তাঁরা কলকাতার এনআরএস হাসপাতাল থেকে পরিবারের এক সদস্যর চিকিত্‍সা করিয়ে বাড়ি ফিরেছিলেন। তারপর থেকেই তাঁদের জ্বর, কাশি-সহ বিভিন্ন করোনার উপসর্গ দেখা যায়।

শনিবার রাতে রিপোর্ট পাওয়ার পরই জানা যায় তাঁরা করোনা আক্রান্ত। রবিবার সকালে স্বাস্থ্য দপ্তরের কর্মীরা তাঁদের বহরমপুরে কোভিড হাসপাতালে ভরতি করে। বাড়ির লোকজনদের হোম কোয়ারান্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

সুত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button