রাজ্য

শুরু লকডাউন চতুর্থ পর্যায়, তবে কড়াকড়িতে মিলবে ছাড় জানালো রাজ্য !

শুরু লকডাউন চতুর্থ পর্যায়, তবে কড়াকড়িতে মিলবে ছাড় জানালো রাজ্য !

 

ওয়েবডেস্ক : কলকাতা, ১৮ মে: করোনাভাইরাসের কারণে দেশজুড়ে শুরু হল চতুর্থ দফার লকডাউন (Lockdown 4.0)। লকডাউনের পাশাপাশি শুরু হল নাইট কারফিউও (Night Curfew)। অর্থাত্‍ সন্ধে ৭ টা থেকে সকাল ৭ টা পর্যন্ত বাইরে বেরোনো বারণ। গত দু’মাস লকডাউনের ফলে দেশের অর্থনীতি অনেকটাই ক্ষতিগ্রস্ত।

অর্থনীতি চাঙ্গা করতে কখনও মদের দোকান খোলা হচ্ছে তো ট্রেন, বিমান চালানো হচ্ছে। দোকান-পাট, অফিসের ঝাঁপ বন্ধ থাকায় অর্থসঙ্কটও দেখা দিচ্ছে। লকডাউন এভাবে বাড়তে থাকলে পেটের যোগান হবে কীভাবে? চিন্তায় দেশবাসী।

তবে এই লকডাউনে আগের মতো কড়াকড়ি থাকবে না তা জানায় কেন্দ্র। যাকে বলে ‘নিউ রিলিফ লকডাউন’। এবিষয়ে কীভাবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক করা যায় তা নিয়ে ভাবনাচিন্তা করছে রাজ্যগুলি। রাজ্যও (State) ঘোষণা করে কড়াকড়িতে কিছুটা ছাড় দেওয়া হবে।

আজ থেকে অনেক সরকারি অফিসে কাজ শুরু হয়েছে। কর্মীদের জন্য গাড়ির ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও প্রতি আধ ঘণ্টা অন্তর চলছে সরকারি বাস। চলছে হলুদ ট্যাক্সি, ওলা, উবরও। তবে সামাজিক দূরত্বের নিয়ম-সহ অন্যান্য নিয়মাবলিমেনেই গাড়ি চালানো হবে।

শেষ খবর অনুযায়ী, গত চব্বিশ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১০১ জন। আরও জানা গিয়েছে, করোনায় আক্রান্ত ৬ জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত মোট মারা গিয়েছেন ১৬৬ জন। কো-মর্বিডিটির কারণে মারা গিয়েছেন আরও ৭২ জন করোনা আক্রান্ত। চতুর্থ দফার লকডাউনে রাজ্য সেই মতোই যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২৬৭৭। সুস্থ হয়েছেন প্রায় ৯৫৯ জন।

সুত্র:লেটেস্ট লি

 

 

আরও পড়ুন ::

Back to top button