কলকাতা

বাজার আনার ৬ ঘণ্টা পর মাছ-ফল ব্যবহার করুন, নিজেদের খেয়াল নিজেরা রাখুন: মমতা

বাজার আনার ৬ ঘণ্টা পর মাছ-ফল ব্যবহার করুন, নিজেদের খেয়াল নিজেরা রাখুন: মমতা

 

ওয়েবডেস্ক : কলকাতা , চতুর্থদফা লকডাউনে রাজ্যের জন্য নির্দিষ্ট নিয়ম কী থাকবে, তা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। লকডাউন ৪-এ কিছুটা হলেও শিথিল হচ্ছে নিয়ম, যাতে অর্থনৈতিক দিকটা সচল করা যায়। তবে কন্টেইনমেন্ট জোনে কঠোরই থাকবে নিয়ম। অত্যাবশ্যকীয় পণ্যে যেমন ছাড় ছিল, তেমনই বাজারও করা যাবে সময় মেনে।

সেক্ষেত্রে বাজার করার ৬ ঘণ্টা পর মাছ ও ফল ব্যবহার করার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। অর্থাত্‍ বাজার করে আনার পরপরই মাছ ও ফল যেমন আগে ব্যবহার করতেন সকলে, করোনা সতর্কতা হিসেবে সেটা না করাই ভাল বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিছুটা সময়ের ব্যবধান রাখলে তা জীবাণুমুক্ত হবে বলেই মত তাঁর।

এছাড়াও এই চতুর্থদফার লকডাউনের জন্য আরও কিছু গাইডলাইন আনা হয়েছে রাজ্যে। শর্ত সাপেক্ষে রাজ্যে খুলবে সেলুন-বিউটি পার্লার । সামাজিক দূরত্বের বিধি মেনে শুরু হবে অটো চলাচল ।

এই দফার লকডাউনে যান চলাচলে কিছুটা ছাড় দেওয়া হয়েছে, তবে অবশ্যই শর্ত থাকছে তাতে। যেমন মুখ্যমন্ত্রী জানিয়েছে যে ২৭ মে থেকে ২জন যাত্রী নিয়ে চলতে পারে অটো এবং তারই সঙ্গে ২১ মে থেকে রাজ্যের এক জেলা থেকে অন্য জেলাতে চলবে বাস । কিন্তু সেক্ষেত্রেও মানতে হবে সুরক্ষাবিধি।

জোড় বিজোড় নীতি মেনে খুলবে হকার্স মার্কেট । জোড়-বিজোড় এই পাস দেবে পুলিশ । সপ্তাহে একদিন জোড় সংখ্যার পাস পাওয়া দোকান খুলবে । পরেরদিন বিজোড় সংখ্যার পাসের দোকান গুলি খুলবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী । দোকান খোলার পরও মানতে হবে সামাজিক দূরত্ব বিধি।

সুত্র: News18

আরও পড়ুন ::

Back to top button