কলকাতা

সুপার সাইক্লোন আমফান আসার আগেই মুখ্যমন্ত্রীকে ফোন স্বরাষ্ট্রমন্ত্রীর !

সুপার সাইক্লোন আমফান আসার আগেই মুখ্যমন্ত্রীকে ফোন স্বরাষ্ট্রমন্ত্রীর !

 

ওয়েবডেস্ক : কলকাতা , সুপার সাইক্লোনের ফণা ঘাড়ে নিঃশ্বাস ফেলছে । এদিক ওদিকের কোনও সম্ভবনা না রেখে বাংলার বুকেই আমফানের ঝাঁপিয়ে পড়া কার্যত সময়ের অপেক্ষা। এবার কতটা শক্তি নিয়ে, কতটা ক্ষয়ক্ষতি হতে পারে তার জন্যেই সতর্ক পশ্চিমবঙ্গ । ১৯৯৯ সালে শেষবার সুপার সাইক্লোন দেখেছিল ভারতের পূর্ব উপকূল । সেবার ধ্বংসলীলা হয়েছিল ওড়িশায় ।

এবার সুপার সাইক্লোনের টার্গেট পশ্চিমবঙ্গ । এই মারাত্মক বিপর্যয়ের সঙ্গে লড়াই করতে পশ্চিমবঙ্গকে সবরকম সাহায্যের অঙ্গীকার নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন অমিত শাহ । মঙ্গলবার সকালে মুখ্যমন্ত্রীকে ফোন করে এই বিপর্যয় মোকাবিলায় সবরকম সাহায্যের আশ্বাস দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

রাজ্যের ‘আমফান’ পরিস্থিতি নিয়ে আলোচনা করেন দুজনে। কেন্দ্রের সবরকম সাহায্যের আশ্বাসেক পাশাপাশি অমিত শাহ মমতাকে জানিয়েছেন রাজ্য চাইলে ত্রাণ তৈরি।

এদিকে এর আগে সোমবারই সোশ্যাল ডিস্টেন্সিং মেনে ভয়ঙ্কর এই প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করাটাই এখন বড় চ্যালেঞ্জের। এই অবস্থায় সোমবার বিকেল চারটের সময় জরুরি বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সুপার সাইক্লোন আমফান আসার আগেই মুখ্যমন্ত্রীকে ফোন স্বরাষ্ট্রমন্ত্রীর !

 

বৈঠক শেষে প্রধানমন্ত্রী ট্যুইট করে জানান, ” ঘূর্ণিঝড় আমফানের জন্য সতর্কতামূলক যে সমস্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে । তা খতিয়ে দেখা হয়েছে । বিপর্যয় মোকাবিলার পাশাপাশি উদ্ধারের সব প্ল্যানগুলিও আলোচনা করা হয়েছে । সবাই সুরক্ষিত থাকুন । সেটাই প্রার্থনা করছি । পাশাপাশি যে কোনও সাহায্যের জন্য তৈরি কেন্দ্রীয় সরকার । ”

দিকে শতকের প্রথম সুপার সাইক্লোন রাজ্যের আরও কাছে এগিয়ে এল। আইএমডি-র জারি করা সতর্কতায় বলা হয়েছে, আগামী ছ’‌ঘণ্টায় আরও শক্তি বাড়াতে চলে ঘূর্ণিঝড়। সেই কারণেই বুধবার দুপুর, সন্ধ্যে নাগাদ এটি দীঘা ও বাংলাদেশের হাতিয়ার মাঝে এটি সর্বোচ্চ ১৮০ কিমি বেগে আছড়ে পড়তে পারে।

সুত্র: News18

আরও পড়ুন ::

Back to top button