রাজ্য

আম্ফানে বিধ্বস্ত বাংলার মানুষদের ত্রণ বিলি করলো ভারত সেবাশ্রম !

 

ওয়েবডেস্ক : আম্ফান বিধ্যস্ত এলাকায় রান্না করা খাবার বিতরন শুরু করল ভারত সেবাশ্রম সঙ্ঘ।সঙ্ঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ বলেন,আম্ফান আছড়ে পড়ার পরের দিনই উত্তর ২৪ পরগনার মহেন্দ্রগঞ্জে রান্না করা খাবার বিতরন শুরু হয়।

শনিবার থেকে মুখ্যমন্ত্রীর নির্দেশে হিঙ্গলগঞ্জ ও যোগেশগঞ্জে ২০ হাজার লোকের জন্যে রান্না করা খাবার দেওয়ার কাজ শুরু হয়েছে। রবিবার থেকে দুই ২৪ পরগনায় পুরদমে এই কাজ শুরু হয়েছে।

তিনি বলেন, দক্ষিন ২৪ পরগনার হাসনাবাদের বহু মানুষ ঘরছাড়া। দাসপাড়ায় নদীবাঁধ ভেঙে ৮০০ পরিবার গৃহহীন।রাঙাবেলিয়ায় আধ কিলোমিটার রাস্তা ভেঙে গ্রামে জল ঢুকে গেছে। এছাড়া হরেকৃষ্ণপুর ফিশারিপাড়া,গোসাবা সহ বেশ কিছু জাওয়াগ রবিবার থেকে রান্না করা খাবার বিতরন দেওয়া হচ্ছে।

অন্যদিকে বকখালি,ফেজারগঞ্জ, দশ মাইল সহ বিভিন্ন এলাকার দুর্গত মানুষদের জন্যে এদিন থেকে কয়েক হাজার মানুষকে ভাত, ডাল, তরকারি দেওয়ার কাজ শুরু হয়েছে বলে জানয়েছেন জম্মু আশ্রমের প্রধান স্বামী সত্যমিত্রানন্দ মহারাজ।

তাঁর সঙ্গে আছেন স্বামী পরাসরানন্দ, স্বামী জয়নাথানন্দ সহ বহু সন্নাসী। স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ বলেন,উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার বাকি এলাকাগুলিতে সোমবার থেকে রান্না করা খাবার দেওয়ার কাজ শুরু হয়ে যাবে।

সুত্র: Oneindia

আরও পড়ুন ::

Back to top button