খেলা

করোনা আক্রান্ত এশিয়ান গেমসে সোনাজয়ী বক্সার ডিঙ্কো সিং

করোনা আক্রান্ত এশিয়ান গেমসে সোনাজয়ী বক্সার ডিঙ্কো সিং

 

ওয়েবডেস্ক : ইম্ফল , লকডাউনের মাঝে লিভার ক্যান্সারের চিকিত্‍সার জন্য দিল্লি পৌঁছতে দ্বারস্থ হয়েছিলেন বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়ার। কথামতোই গত ২৫ এপ্রিল স্পাইসজেটের বিশেষ উড়ানে ১৯৮৮ এশিয়াডে সোনাজয়ী ডিঙ্কো সিংকে চিকিত্‍সার জন্য দিল্লি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে দেয় বিএফআই।

চিকিত্‍সার পর সড়কপথে ২,৪০০ কিমি পথ অতিক্রম করে মণিপুরে ফেরেন ডিঙ্কো। একমাস ঘুরতে না ঘুরতেই ফের দুঃসংবাদ। এবার করোনায় আক্রান্ত হলেন ১৯৮৮ ব্যাংকক এশিয়ান গেমসে সোনাজয়ী বক্সার ডিঙ্কো সিং।

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরণ রিজিজু ডিঙ্কোর চিকিত্‍সার যাতে কোনওরকম খামতি না হয় সেজন্য মণিপুর সরকারের কাছে আবেদন জানিয়েছেন। নিকটবর্তী হাসপাতালে ডিঙ্কোর চিকিত্‍সার জন্য মণিপুর সরকারের কাছে অনুরোধ করেছেন তিনি।

ক্যান্সার চিকিত্‍সার জন্য রেডিয়েশন থেরাপি নিয়ে দিল্লি থেকে মণিপুরের উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে ডিঙ্কোর শরীরে করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসে। যদিও শরীরে জন্ডিসের কারণে রেডিয়েশন থেরাপি নেওয়ার প্রক্রিয়াও সম্পূর্ণ করা যায়নি।

দিল্লিতে যে হাসপাতালে ডিঙ্কো ভর্তি ছিলেন সেই হাসপাতালের এক নার্সের শরীরে করোনা সংক্রমণ হওয়ায় মণিপুর ফেরার আগে করোনা পরীক্ষা হয় ডিঙ্কোর। সেখানে ফল নেগেটিভ আসলেও অ্যাম্বুলেন্সে ঘরে ফেরার পথেই অর্জুন-পদ্মশ্রী সম্মানে ভূষিত বক্সারের শরীরে করোনা সংক্রমণ হয়েছে বলে মনে করা হচ্ছে।

তবে সম্ভাবনা অনেককিছুই। তাই সূত্রের খবর, দিল্লি হাসপাতালে থাকাকালীন ডিঙ্কোর সংস্পর্শে থাকা অন্যান্য রোগী ও স্বাস্থ্যকর্মীদের শীঘ্রই কোয়ারেন্টাইন করা ও স্বাস্থ্যপরীক্ষার দাবি জানানো হয়েছে।

উল্লেখ্য, মার্চে রেডিয়েশন থেরাপি নেওয়ার কথা থাকলেও লকডাউনের ফলে চিকিত্‍সার জন্য দিল্লি যেতে পারছিলেন না ডিঙ্কো সিং। উপায় না দেখে এপ্রিলের শেষদিকে তাঁর পরিবারের পক্ষ থেকে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের সাহায্য চাওয়া হয়।

সাড়া মেলে শীঘ্রই। এরপর তাঁর চিকিত্‍সার ভার তুলে নেয় বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়া। বিএফআই-এর উদ্যোগেই ২৫ এপ্রিল এয়ার অ্যাম্বুলেন্সে করে ডিঙ্কোকে রেডিয়েশন থেরাপির জন্য উড়িয়ে নিয়ে যাওয়া হয় দিল্লিডই

সুত্র : কলকাতা24×7

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button