রাজ্য

টেস্টের সংখ্যা তিন লক্ষ ছাড়াল, রাজ্যে বেড়েছে সুস্থ হয়ে উঠার হারও !

টেস্টের সংখ্যা তিন লক্ষ ছাড়াল, রাজ্যে বেড়েছে সুস্থ হয়ে উঠার হারও !

 

ওয়েবডেস্ক :কলকাতা, বাংলায় নতুন করে ৯,৫২২ টি টেস্ট হয়েছে। ফলে টেস্টের সংখ্যা ছাড়াল তিন লক্ষ। এ পর্যন্ত মোট টেস্ট হয়েছে ৩ লক্ষ ৬ হাজার ৯৪১ জনের।

রাজ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়ে উঠেছেন ২০০ এর বেশি। গতকাল এই সংখ্যাটা ছিল ১৫৯ জনে। তথ্য অনুযায়ী বাংলায় প্রতিদিনই বাড়ছে সুস্থ হয়ে উঠার হার। ৪০.৫১ থেকে বেড়ে হল ৪০.৮২ শতাংশ।

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনের তথ্য অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৪০ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৩৪৩ জনে। এদিন কিছুটা বেড়েছে আক্রান্তের সংখ্যা।

ফলে মোট আক্রান্তের সংখ্যা ৯,৭৬৮ জন। কিন্তু অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যাটা ৫,৩৩৮ জন। বুধবার থেকে বৃহস্পতিবার সকাল ৯ টা পর্যন্ত আরও ১০ জনের মৃত্যু হয়েছে। গতকালের তথ্যে এই সংখ্যাটা ছিল ১৭।

একদিনে মৃতের সংখ্যা কমলেও, এই পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪৪২ জন। নতুন করে যে ১০ জনের মৃত্যু হয়েছে, এদের মধ্যে ৪ জন কলকাতার বাসিন্দা। এছাড়া উত্তর ২৪ পরগনার ২ জন,দক্ষিণ ২৪ পরগনার ২ জন,হাওড়ার ২ জন।

টেস্টের সংখ্যা তিন লক্ষ ছাড়াল, রাজ্যে বেড়েছে সুস্থ হয়ে উঠার হারও !

 

গতকাল বুধবার তথ্য অনুযায়ী যে ১৭ জনের মৃত্যু হয়েছিল,তাদের মধ্যে ১০ জনই কলকাতার বাসিন্দা ছিল। এছাড়া উত্তর ২৪ পরগনার ৪ জন,হাওড়ার ২ জন। মুর্শিদাবাদের ১ জন ছিল।

বৃহস্পতিবারের বুলেটিনের তথ্য অনুযায়ী, নতুন করে ৯,৫২২ টি টেস্ট হয়েছে। এ পর্যন্ত মোট টেস্ট হয়েছে ৩ লক্ষ ৬ হাজার ৯৪১ জনের। বর্তমানে রাজ্যে সরকারি ও বেসরকারি মিলিয়ে ৪৪টি পরীক্ষাগারে পরীক্ষা করা হচ্ছে। রাজ্যের মোট ৬৯ টি কোভিড হাসপাতলে ৮,৭৮৫ টি বেড রয়েছে ।

আইসিইউ বেড আছে ৯২০ টি। ভেন্টিলেটর রয়েছে ৩৯২ টি। বুধবারের বুলেটিনের তথ্য অনুযায়ী, নতুন করে ৯,৫১৯ টি টেস্ট হয়েছিল। মোট টেস্ট হয়েছিল ২লক্ষ ৯৭ হাজার ৪১৯ জনের। রাজ্যে সরকারি ও বেসরকারি মিলিয়ে ৪৩টি পরীক্ষাগারে পরীক্ষা করা হয়েছিল।

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button