ঝাড়গ্রাম

কোয়ারান্টাইন কেন্দ্রে অসুস্থ পরিযায়ীকে হাসপাতালে নিয়ে যেতে গড়িমসি, ক্ষোভে পথ অবরোধ

কোয়ারান্টাইন কেন্দ্রে অসুস্থ পরিযায়ীকে হাসপাতালে নিয়ে যেতে গড়িমসি, ক্ষোভে পথ অবরোধ

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: সরকারি কোয়ারান্টাইন সেন্টারে এক পরিযায়ী শ্রমিক অসুস্থ হয়ে পড়ায় আতঙ্ক ছড়াল ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকের নিগুই এলাকায়। অসুস্থকে হাসপাতালে ভর্তি করানোর দাবিতে নয়াগ্রাম-গোপীবল্লভপুর রাস্তায় অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। শনিবার বিকেলে ওই অবরোধ-বিক্ষোভের ফলে গোপীবল্লভপুর-নয়াগ্রাম রুটে প্রায় ঘন্টাখানেক যানবাহন চলাচল ব্যাহত হয়।

পরে পুলিশের হস্তক্ষেপে সন্ধ্যায় অসুস্থ ব্যক্তিকে নয়াগ্রাম সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিগুইয়ের সরকারি মডেল স্কুলে সরকারি ভাবে কোয়ারান্টাইন সেন্টার করা হয়েছে। সেখানে হায়দ্রাবাদ, কর্ণাটক, মহারাষ্ট্র ও তামিলনাড়ু ফেরত ২০ জন পরিযায়ী শ্রমিককে রাখা হয়েছে। তাঁদের মধ্যে পায়রাভাড়ি গ্রামের সুশীল রানা শুক্রবার থেকে অসুস্থ হয়ে পড়েন। তাঁর ঘন ঘন পায়খানা হতে থাকে। শ্বাসকষ্টও দেখা দেয়। এর ফলে বাকি পরিযায়ীরা আতঙ্কিত হয়ে পড়েন।

সুশীলকে হাসপাতালে পাঠানোর জন্য স্বাস্থ্য দপ্তরে বার বার যোগাযোগ করা হলেও সেখান থেকে কেউ আসেননি বলে অভিযোগ। এর পরে বিষয়টি জানতে পেরে শনিবার বিকেলে পথ অবরোধ করেন স্থানীয় কয়েকশো বাসিন্দা। পুলিশ এসে অবরোধ তোলে। সুশীলকে হাসপাতালে পাঠানো হয়। সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির ঝাড়গ্রাম জেলা সম্পাদিকা ভগবতী মাহাতো নিগুই এলাকার বাসিন্দা।

তিনি বলেন, “কোয়ারান্টাইন সেন্টারে খুব খারাপ অবস্থার মধ্যে পরিযায়ী শ্রমিকরা রয়েছেন। তাঁদের খাবার দেওয়ার কোনও ব্যবস্থা নেই। চিকিৎসার ব্যবস্থা নেই। বাড়ি থেকে খাবার দেওয়া হচ্ছে। সুশীল রানা শুক্রবার অসুস্থ হলেও তাঁর চিকিৎসার ব্যবস্থা করা হয়নি। স্থানীয় বাসিন্দাদের আন্দোলনের ফলেই পুলিশের উদ্যোগে একদিন পরে অ্যাম্বুল‍্যান্সে করে ওই রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।”

আরও পড়ুন ::

Back to top button