প্রযুক্তি

এবার থেকে ATM এ টাকা না থাকলেও, দোকান থেকে তুলতে পারবেন টাকা , দেখে নিন পদ্ধতি ?

এবার থেকে ATM এ টাকা না থাকলেও, দোকান থেকে তুলতে পারবেন টাকা , দেখে নিন পদ্ধতি ?

 

ওয়েবডেস্ক : নয়াদিল্লি, করোনা ভাইরাসের জেরে একাধিক নিয়ম মেনে চলতে হচ্ছে সকলকে । করোনা সংক্রমণ থেকে বাঁচতে অনেকেই এটিএম পর্যন্ত যাচ্ছেন না । আপনিও যদি এটিএম যেতে না চান তাহলে জেনে এই পদ্ধতি ।

এর মাধ্যমে বিনা এটিএম গিয়ে ক্যাশ তুলতে পারবেন । যে সমস্ত দোকান পয়েন্ট অফ সেল মেশিন রেখে থাকেন সেখানে গিয়েও আপনি ক্যাশ তুলতে পারবেন । আরবিআই-এর তরফে গাইডলাইন জারি করা হয়েছে যেখানে বলা হয়েছে সাধারণ মানুষ কীভাবে পিওএস-এর সুবিধা নিতে পারবেন ।

রিজার্ভ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, যে কোনও পিওএস থেকে ক্যাশ তোলা যাবে । তবে এর জন্য আপনাকে আপনার ডেবিট কার্ড ব্যবহার করতে হবে।

পাশাপাশি প্রধানমন্ত্রী জনধন অ্যাকাউন্টের সঙ্গে ওভারড্রাফ্ট ফেসেলিটির সঙ্গে লিঙ্কড ইলেক্ট্রনিক কার্ডও এর জন্য ব্যবহার করতে পারবেন । ইউপিআই এর মাধ্যমেও পিওএস টার্মিনাল থেকে ক্যাশ তুলতে পারবেন ।

এই সুবিধার জন্য ১ শতাংশের বেশি চার্জ নেওয়া হবে না । টিয়ার ৩ থেকে ৬ পর্যন্ত শহরে একটি কার্ডে ২০০০ টাকা পর্যন্ত ক্যাশ তোলা যাবে । টিয়ার ১ ও ২ ক্যাশ তোলার লিমিট প্রতি কার্ডে ১০০০ টাকা ।

তবে সমস্ত দোকাদারের কাছে এই সুবিধা মিলবে না । ব্যাঙ্কের তরফে সমস্ত দিক বিবেচনা করে নির্বাচিত কিছু দোকানে এই সুবিধা দেওয়া হয়েছে ।

সুত্র: News18

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button