বিনোদন

গানের জগত থেকেও খুব তাড়াতাড়ি আত্মহত্যার খবর পাবেন: সোনু নিগম

 

ওয়েবডেস্ক : রবিবারই বলিউডের নবীন তারকা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার খবরে শিউড়ে উটেছে গোটা দেশ। অভিযোগ উঠেছে, এই মৃত্যুর নেপথ্যে রয়েছে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির তাবড়দের প্রভাব এবং তাঁদের প্রভাবশালী তকমার জোর।

গত দু’দিন ধরে সোশ্যাল মিডিয়ায় #বয়কট বলিউড, #ডোন্ট ওয়াচ স্টার কিডস ফিল্ম— এ জাতীয় স্লোগান ট্রেন্ডিং। অবসাদ না কাজের অভাব, দুইয়ের সাঁড়াশি চাপেই কি মাত্র ৩৪-এ ফুরিয়ে গেলেন প্রতিভাবান অভিনেতা?

এই প্রশ্নের উত্তর খুঁজতে হন্যে পুলিশ থেকে অভিনেতার ফ্যানেরা। কিন্তু তারই মাঝে আরও এবার মিউজিক ইন্ডাস্ট্রির ভয়ানক দিকের কথা উল্লেখ করলেন জনপ্রিয় গায়ক সোনু নিগম।

শুক্রবার ইউটিউবে নিজের ব্লগ ‘সোনুলাইভডি’-তে একটি ভিডিয়ো শেয়ার করে নিজের মনের কথা শেয়ার করেছেন সোনু। তিনি বলেছেন, ‘খুব শীঘ্রই এবার গানের জগত থেকে আত্মহত্যার খবর পাবেন আপনারা’।

সোনুর বক্তব্য, গানের জগতেও যেভাবে নতুন গায়ক-গায়িকা-গান লেখক-মিউজিক শিল্পীদের পায়ের তলায় দমিয়ে রাখা হয় তা সত্যিই শোচনীয়। এখানেও বহু প্রভাবশালীরা প্রভাব খাটান একেবারে বলিউডের মতোই। আর সে কারণে অসংখ্য উঠতি সঙ্গীতশিল্পীদের ভবিষ্যৎ একেবারে শেষ হয়ে যাচ্ছে।

সোনুর কথায়, ‘অবাক লাগে, আমাকে এসে অনেক বাচ্চা বাচ্চা শিল্পীরা বলেন সোনু ভাইয়া এই চলছে, সোনু স্যর ওই চলছে। কী করব বুঝতে পারছি না। কাজের অভাব না, কাজ কেড়ে নেওয়া এবং নিজেদের পছন্দের লোকেদের দিয়ে কাজ করানোর ট্রেন্ড রয়েছে এই ইন্ডাস্ট্রিতেও।

নতুনদের কথা কেউ ভাবেন না। পরিচালক-প্রযোজক-মিউজিক ডিরেক্টর রাজি হয়ে গেলেও মিউজিক কোম্পানিগুলো সরাসরি বলছে ইনি আমাদের লোক না।’

একইসঙ্গে সোনুর গলায় শোনা গিয়েছে সুশান্ত সিং রাজপুতের অপমৃত্যু এবং ভারত-চিন সীমান্তে রক্তক্ষয়ী সংঘর্ষের কথাও। তিনি একজন ভারতীয় এবং সর্বোপরি মানুষ হিসেবে এই ঘটনায় শহিদদের মৃত্যু প্রসঙ্গে মর্মাহত। সুশান্তের মৃত্যুতেও গভীর শোকপ্রকাশ করেছেন গায়ক।

তাঁর কথায় উঠে এসেছে, কী ভাবে তাঁকে দিয়ে একটি গান গাওয়ানোর পর ফের সেই গান অরিজিৎ সিং-কে দিয়ে গাওয়ানো হয়েছিল সেকথা। প্রভাবশালীদের দাপটে তাঁকেও কী ভাবে হেনস্থা করা হয়েছে সেকথা শেয়ার করেছেন সোনু।

তিনি দীর্ঘদিন ধরে বলিউডে এক নম্বর গায়ক হয়ে থেকেছেন। তাঁর সময় শেষ হলেও, নতুনদের সঙ্গে ভালো ব্যবহার এবং সুযোগ করে দেওয়ার আর্জি জানিয়েছেন সোনু। নইলে এই ইন্ডাস্ট্রিতেও একের পর এক আত্মহত্যা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

সুশান্তের মৃত্যু বলিউডের মেরুকরণকে আরও স্পষ্ট করে দিয়েছে। এই গোটা ইন্ডাস্ট্রিটাই একটা ব্যবসা এবং এখানে ইনসাইডার-আউটসাইডার পলিসিই চলে বলে উঠে এসেছে নানা চাঞ্চল্যকর তথ্য।

বিহারের মুজ়ফ্‌ফরপুরে বলিউডের আট জন প্রভাবশালী ব্যক্তির নামে কেস ফাইল করা হয়েছে। সুশান্তের মৃত্যুর কারণ হিসেবে একতা কাপুর, সলমান খান, করণ জোহর, সঞ্জয় লীলা বনশালী, আদিত্য চোপড়া, সাজিদ নাদিয়াদওয়ালা, ভূষণ কুমার, দীনেশ ভিজানের বিরুদ্ধে বুধবার আইনজীবী সুধীরকুমার ওঝা মামলা দায়ের করেছেন।

সুত্র: এই সময়

আরও পড়ুন ::

Back to top button