রাজ্য

প্রতিশোধ রাজনীতির ডাক দিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষের !

প্রতিশোধ রাজনীতির ডাক দিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষের !

 

ওয়েবডেস্ক : রাজ্যে বিধানসভা নির্বাচন হতে এখনও মাস দশেক বাকি। কিন্তু তার আগেই গুন্ডাদের ধাঁচে বাংলায় বদলার হুমকি দিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। নিজের ফেসবুকে এদিন যে বিতর্কিত পোস্ট করেছেন দিলীপবাবু তার বক্তব্যই রীতিমত বিতর্কিত।

‘বদলাও হবে, বদলও হবে।’ কালো ব্যাকগ্রাউন্ডের ওপরে লাল রঙে লেখা ‘বদলাও হবে’ আর সাদা রঙে লেখা ‘বদলও হবে’। পশ্চিমবঙ্গের মানচিত্র আবার গেরুয়া। তার সামনে দাঁড়িয়ে দিলীপ ঘোষ। স্বাভাবিক ভাবেই এহেন পোস্ট ঘিরে এখন নিন্দার ঝড় উঠেছে রাজ্য জুড়ে।

তৃণমূলের পাশাপাশি অনান্য বিরোধীরা সরব হয়ে এক সুরে জানিয়েছে, দিলীপ ঘোষ এই পোস্ট দিয়ে বুঝিয়ে দিতে চাইলেন বাংলায় বিজেপি ক্ষমতায় এলে রাজ্যের ভবিষ্যত পুরো অন্ধকারে চলে যাবে আর রক্তের হোলি খেলা হবে। তার জেরেই শান্তি নেবে আসবে বাংলার বুকে। মানুষ কথা বলতেও ভুলে যাবে।

বাম জমানার শেষ দিকে রাজ্যে ‘বদলা নয়, বদল চাই’ ডাক দিয়ে ক্ষমতায় এসেছিলেন বাংলার অগ্নিকন্যা মমতা বন্দ্যোপাধ্যায়। সেই শ্লোগানকে নকল করে যে বীভত্‍স সমাজবিরোধীদের ভাষায় প্রতিশোধের বার্তা তুলে ধরেছেন রাজ্য বিজেপির সভাপতি তা এখন রাজনৈতিক মহলে নিন্দীত হওয়ার পাশাপাশি

সামাজিক স্তরেও বিতর্কের ঢেউ তুলেছে। তারই মাঝে দিলীপবাবু আবার জানিয়েছেন, যারা হিংসা করছে, বিজেপি কর্মীদের মারছে, তাঁদের বিরুদ্ধে বদলা নেওয়া হবে। সমাজবিরোধীরা যে ভাষায় কথা বলেন, সেই ভাষাতেই তাঁদের জবাব দেওয়া হবে।

যদিও ২০১১ সালে রাজ্যে বাম শাসনের অবসান ঘটিয়ে রাজ্যের ক্ষমতায় আসা তৃণমূল কংগ্রেসকে বদলার রাজনীতিতে নামতে দেখা যায়নি। কিন্তু রাজ্যের বর্তমান বিরোধী দলটি রাক্যের ক্ষমতায় আসার আগে এখন থেকেই বদলার ডাক দিচ্ছে। স্বাভাবিক ভাবেই অনুমেয় এই দলটি বাংলার ক্ষমতায় এলে ঠিক কী হতে পারে!

দিলীপবাবুর এহেন পোস্ট নিয়ে বিতর্কের ঝড় উঠলেও তা পাত্তা দিতে চান না তিনি। বরঞ্চ এদিন তিনি সুর চড়িয়ে জানিয়েছেন, ‘বিজেপি ক্ষমতায় তো আসবেই, প্রতিশোধও নেবে।’ যদিও রাজনৈতিক ওয়াকিবহালরা মনে করছেন, দিলীপবাবু যা ভাবছেন বাস্তবে তার উল্টো ফলও হতে পারে।

২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় বিজেপি রাজ্যের যতগুলি বিধানসভা আসনে এগিয়ে ছিল এখন তার অনেকগুলিতেই পিছিয়ে গিয়েছে। তার সব থেকে বড় প্রমাণ লোকসভা নির্বাচনের ৬ মাসের মধ্যে হওয়া রাজ্যের ৩টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফলাফল।

সেই তিনটি আসনের মধ্যে দিলীপবাবুর নিজের খড়গপুর আসনটিও ছিল। লোকসভা নির্বাচনে সেই আসনে প্রায় ৬০ হাজার ভোটে এগিয়ে থাকলেও উপনির্বাচনে সেখানে ৪০ হাজার ভোটে জিতে যায় তৃণমূল।

আবার কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রে লোকসভা নির্বাচনের সময় বিজেপি ৮০ হাজার ভোটে এগিয়ে থাকলেও উপনির্বাচনে তৃণমূল জয়ী হয় ৮৫ হাজার ভোটে। একই ছবি ধরা পড়ে করিমপুরেও। তাই অনেকেই মনে করছেন দলের কর্মীদের চাঙ্গা রাখতে এখন এইসব উল্টোপাল্টা বার্তা দিচ্ছেন দিলীপবাবু।

সুত্র: এই মুহূর্তে

আরও পড়ুন ::

Back to top button