বিনোদন

সুশান্তের মৃত্যু, কঠিন ঝামেলায় রানি মুখার্জির স্বামী আদিত্য

সুশান্তের মৃত্যু, কঠিন ঝামেলায় রানি মুখার্জির স্বামী আদিত্য

 

ওয়েবডেস্ক : মুম্বাই, ১৯ জুন- একটি মৃত্যু নাড়িয়ে দিল বলিউডকে। প্রেমিকা রিয়া চক্রবর্তীকে ১১ ঘণ্টা জেরার পরেই সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু-রহস্য কিনারায় মহারাষ্ট্র প্রশাসনের শ্যেনদৃষ্টি এ বার যশরাজ ফিল্মসের ওপর। খুব শিগগিরিই মুম্বাই পুলিশ ডাক পাঠাতে চলেছে ওই প্রযোজনা সংস্থাকে।

খতিয়ে দেখা হবে সুশান্তের সঙ্গে তাদের চুক্তিপত্র। প্রতিভাবান তারকার অপমৃত্যুর পর যা নিয়ে সমালোচনা হয়েছে বিস্তর। কোন কারণে সমন পেতে যাচ্ছে বলিউডের স্তম্ভ হিসেবে চিহ্নিত এই প্রযোজনা সংস্থা।

অতীত বলছে, এক সাক্ষাৎকারে সুশান্ত জানিয়েছিলেন, ক্যারিয়ারের শুরুতে তিনি চুক্তিবদ্ধ ছিলেন যশরাজ ফিল্মের সঙ্গে। চুক্তি অনুযায়ী তাঁর ৩টি ছবি করার কথা ছিল এই ব্যানারের সঙ্গে।

তার মধ্যে দু’টি ছবি ‘শুদ্ধ দেশি রোমান্স’ এবং ‘ব্যোমকেশ বক্সী’ বাস্তবায়িত হলেও তৃতীয় ছবি ‘পানি’ আক্ষরিক অর্থেই বিশ বাঁও জলে ডুবেছিল। অথচ এই ছবিকে গাজরের মতো নাকের ডগায় দুলিয়ে ১১ মাস অভিনেতাকে অন্য ছবিতে সই করতে দেননি আদিত্য চোপড়া!

না হওয়া ছবির পরিচালনা করার কথা ছিল শেখর কাপুরের। সম্প্রতি টুইটে তিনি সে কথা স্বীকার করে জানান, ‘এর পরেই প্রথম ভেঙে পড়েন ‘রাবতা’ স্টার।’

আবার এই চুক্তির কারণেই দুটো বড় ছবি হাতছাড়া হয়েছিল সুশান্তের। যার মধ্যে একটি সঞ্জয় লীলা বানশালীর ‘রাম লীলা’, অন্যটি ‘বেফিকরে’। বলিউডের দাবি, সে সময় আদিত্যই নতুন প্রতিভাকে পক্ষান্তরে চেপে দিয়েছিলেন অন্য প্রযোজকের ছবিতে কাজ করার অনুমতি না দিয়ে।

এই চুক্তি পত্রের জন্যই অভিনেতার কেরিয়ারে গ্রহণ লেগেছিল। ছয় মাসের মধ্যে সাতটি ছবি হাতছাড়া হয়ে গেছিল। অথচ চুক্তিতে থাকা সত্ত্বেও রণবীর সিংহ একাধিক অন্য ছবিতে অভিনয়ের অনুমতি পেয়েছিলেন। তার জ্বলন্ত উদাহরণ ‘রাম লীলা’। দুই অভিনেতার সঙ্গে প্রযোজনা সংস্থার এই বৈষম্যমূলক আচরণ সেদিন চোখে বিঁধেছিল অনেকেরই।

এই আচরণ সুশান্তকে যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছিল, তিনি বলিউডের ভেতরের নন, বাইরের লোক। বিগ বস শো-এর প্রাক্তনী, প্রাক্তন সাংসদ,

কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম সুশান্তের মৃত্যুর পরেই তাই যশরাজ ফিল্মসের সঙ্গে অভিনেতার চুক্তি এবং ছয় মাসে ৭টি ছবি কেড়ে নেওয়ার ওপর আলোকপাত করে প্রশ্ন তুলেছেন, বলিউডের অন্দরমহল কি এতটাই ভয়ানক?

সঞ্জয় নিরুপম, বিজেপি বিধায়ক নীরজ কুমার সিংহ অপমৃত্যু না পরোক্ষে হত্যা করা হয়েছে অভিনেতাকে, এই প্রশ্ন তুলে দেওয়ার পরেই টুইটে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী।

তারপরেই মুম্বই পুলিশ তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করেছে সুশান্তের বাবা, পরিচারক, ‘পবিত্র রিস্তা’ খ্যাত ঘনিষ্ঠ বন্ধু মহেশ শেট্টি, ম্যানেজার এবং বাঙালি প্রেমিকা রিয়া চক্রবর্তীকে।

এদিকে যশরাজ ফিল্মসকে সমন পাঠানোর আগেই সুশান্তের মৃত্যুর জন্য নেপোটিজম বা পক্ষপাতিত্বকে দায়ী করে বুধবার বিহারের মজফফরপুর জেলা আদালতে বলিউডের চার তারকার বিরুদ্ধে মামলা করা ভয়েছে।

আরও পড়ুন ::

Back to top button