কলকাতা

সূর্যগ্রহণ চলাকালীন বন্ধ রাখার সিদ্ধান্ত বেলুড়ের !

সূর্যগ্রহণ চলাকালীন বন্ধ রাখার সিদ্ধান্ত বেলুড়ের !

 

ওয়েবডেস্ক : কলকাতা, রাত পোহালেই সূর্যগ্রহণ। মহাজাগতিক দৃশ্যের সাক্ষী থাকবে কলকাতাবাসী। আর সেই গ্রহণের সময় মঠ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল বেলুড়।

২১ জুন রবিবার সূর্যগ্রহণ হবে। ওইদিন ভক্ত ও দর্শনার্থীগণের বেলুড় মঠের সকালের দর্শন বন্ধ থাকবে। সকাল ৯টা থেকে সকাল ১১টা ঢুকতে পারবেন না ভক্ত, দর্শনার্থীরা। তবে বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা মঠ খোলা থাকবে বলে জানা গিয়েছে।

বেলুড় মঠের তরফ থেকে জানানো হয়েছে, আগামীকাল ২১ জুন সকালে সূর্যগ্রহণ উপলক্ষে বেলুড় মঠ প্রাঙ্গনে ভক্ত ও দর্শনার্থীগণের প্রবেশ বন্ধ থাকবে। তবে, বিকালে ৪টা থেকে ৬টা পর্যন্ত মঠ প্রাঙ্গনে তাঁরা যথারীতি প্রবেশ করতে পারবেন।
৮২ দিন বন্ধ থাকার পরে সম্প্রতি খুলেছে বেলুড় মঠ। এখন দর্শনার্থীদের জন্য সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত ও বিকেল ৪টে থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত বেলুড় মঠ খোলা থাকছে মঠ।

তবে দর্শনার্থীদের জন্য একাধিক নিয়ম চালু করেছে মঠ কর্তৃপক্ষ। মূল প্রবেশদ্বারে প্রত্যেকের থার্মাল স্ক্রিনিং করা হচ্ছে। তার আগে প্রবেশদ্বারের বাইরে প্রত্যেক দর্শনার্থীকে ছাউনির নিচে কিছুটা বিশ্রাম নিতে হচ্ছে। তারপর থার্মাল স্কিনিং করে দর্শনার্থীদের প্রবেশ করানো হচ্ছে।

কারও শরীরের তাপমাত্রা ৯৯ ডিগ্রি ফারেনহাইটের বেশি হলে তাকে বেলুড় মঠে প্রবেশ করতে দেওয়া হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রত্যেককেই মাস্ক পরে মঠে আসতে হচ্ছে। সেইসঙ্গে স্যানিটাইজার দিয়ে হাত ধুয়ে মঠে প্রবেশ করতে হচ্ছে। নির্দিষ্ট দূরত্ববিধি মেনে মঠে প্রবেশ করানোর পর একসঙ্গে সর্বাধিক ১০ জনকে রামকৃষ্ণদেবের মূল মন্দিরে যেতে দেওয়া হচ্ছে।

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button