কলকাতা

শহীদ সেনাদের স্ত্রীদের বীর বধু সন্মান আখ্যা দেওয়া হোক। মানবিক আর্জি জানালেন BJMTU রাজ্য সভাপতি বাবান ঘোষ !

শহীদ সেনাদের স্ত্রীদের বীর বধু সন্মান আখ্যা দেওয়া হোক। মানবিক আর্জি জানালেন BJMTU রাজ্য সভাপতি বাবান ঘোষ !

 

এইদিন এক সাংবাদিক বৈঠকে ভারতীয় জনতা ট্রেড ইউনিয়নের রাজ্য সভাপতি তথা তরুণ তুর্কি বিজেপি নেতা বাবান ঘোষ বলেন দেশের সমস্ত নাগরিকদের চীনা পণ্য বর্জনের আহ্বান জানান। তিনি বলেন ভারতের জনতা মজদুর ট্রেড ইউনিয়নের সকল নেতাকর্মীদের করে হাত জোড় করে আহ্বান

জানান বিভিন্ন রকম চীনা মোবাইল অ্যাপ ও চীনা পণ্য বয়কট করে ভারতীয় দেশীয় পণ্য ও দেশীয় টেকনোলজি সফটওয়্যার ব্যবহার করতে। এর ফলে চীন শুধু অর্থনৈতিক দিক থেকে ভারতের কাছে ক্ষতিগ্রস্ত হবে না সাথে সাথে ভারত বর্ষ যে সমস্ত দেশীয় কোম্পানি আছে তারাও লাভবান হবে এবং দেশে একটি মজবুত ও শক্তিশালী অর্থনৈতিক পরিকাঠামো তৈরি হবে।

বাবান ঘোষের ডাকে সাড়া দিয়ে পশ্চিমবঙ্গের প্রতিটি জেলায় ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের শ্রমিকরা ও নেতাকর্মীরা বাবার অনুপ্রেরণায় অনুপ্রাণিত হয়ে বিভিন্ন রকম বয়কট করলেন এবং তাতে আগুন লাগিয়ে প্রতিবাদের ঝড় তুললেন। এইদিন মথরাপুর সাংগঠনিক জেলা জুড়ে সমস্ত

ভারতীয় মজদুর ট্রেড ইউনিয়নের নেতা-কর্মীরা চীনের রাস্ট্রপতির কুশপুতুল দাহ করেন এবং বিক্ষোভ দেখান। বাবান ঘোষ বলেন যে চীনের সাথে ভারতের সম্পর্ক একেবারেই ভালো যাচ্ছে না, যার জেরে ভারতীয়রা চীনা দ্রব্য বর্জন করার কথা ভাবছেন অনেক দিন ধরেই। কিন্তু আমরা এখনও চীনা দ্রব্যের

উপরেই বেশি নির্ভরশীল। ২০১৪ সালে, চীনা স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থাগুলি ভারতীয় বাজারে প্রবেশ করেছিল। তারপর থেকে Micromax, Lava, Intex, Karbonn-এর মতো ভারতীয় স্মার্টফোন সংস্থার বাজার ধসে পড়ে।

শাওমি, ভিভো, ওপ্পো-র মতো সংস্থার সস্তা স্মার্টফোনগুলি আমাদের মন জয় করে নিয়েছে। তবে চিন্তা নেই, মাইক্রোম্যাক্স, লাভা এবং কার্বন ইত্যাদি সংস্থা আবার বাজারে ফিরতে চলেছে। মাইক্রোম্যাক্স, সম্প্রতি তার টুইটার হ্যান্ডেলে এই বিষয়টি জানিয়েছে। শুধু তাই নয়, শীঘ্রই কার্বন ও লাভা ভারতে বাজেট স্মার্টফোন আনতে চলেছে এমন খবরও রয়েছে।

৪৫ বছর বাদে প্রথম ভারত-চিন সীমান্তে শহিদ হলেন ভারতের সেনা জওয়ান। এক আর্মি অফিসার সহ শহিদ হয়েছেন মোট ২০ জন। স্বাভাবিকভাবেই ক্ষোভের আগুন বাড়ছে দেশ জুড়ে। প্রায় প্রত্যেকদিন সীমান্তে আর্মি অফিসার স্তরের বৈঠক হওয়া সত্বেও পিছু হটছে না চিন।

শহীদ সেনাদের স্ত্রীদের বীর বধু সন্মান আখ্যা দেওয়া হোক। মানবিক আর্জি জানালেন BJMTU রাজ্য সভাপতি বাবান ঘোষ !

 

এই পরিস্থিতির কথা মাথায় রেখেই লে ও শ্রীনগরে এয়ারবেস পরিদর্শন করে এলেন ভারতের বায়ুসেনা প্রধান আরকেএস ভাদুরিয়া। এয়ারবেস গুলিতে প্রস্তুতি কেমন, তা দেখার জন্যও তিনি গিয়েছিলেন বলে মনে করা হচ্ছে। যে কোনও পরিস্থিতিতে যাতে দ্রুত অ্যাকশন নেওয়া যায়, সেই প্রস্তুতিই দেখে এলেন তিনি।

ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়ন এর পক্ষ থেকে করো না আবহের মধ্যে বিভিন্ন জেলায় রক্তদান শিবির আমফানে ক্ষতিগ্রস্ত পরিবারদের ত্রাণ সামগ্রী বিতরণ, ও মাক্স বিতরণের মধ্য দিয়ে কর্মসূচি পালন করে যাচ্ছে।

অন্যদিকে গতকাল ভারত মায়ের বীর সন্তান বিপুল রায় তুমি এবং তোমার সহকর্মী দের দেশের জন্য প্রানের বলিদান ব্যর্থ যাবে না। ভারত বর্ষের গৌরব গাথার সাথে তোমাদের নাম স্বর্নাক্ষরে লেখা থাকবে। তোমরা ভারত বর্ষের ১৩০ কোটি মানুষের প্রেরনা।

এদিন ভারত মায়ের বীর সন্তান শহিদ বিপুল রায় কে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের আলিপুরদুয়ার জেলা সভাপতি দিব্যেন্দু ঘোষ, কালচিনির বিধায়ক উইলসন চম্রামারি, মাদারিহাটের বিধায়ক মনোজ টিজ্ঞা, আলিপুরদুয়ারের সাংসদ জন বারলা, কোচবিহারের

সাংসদ নিশিথ প্রামানিক, কোচবিহারের বিজেপি সভাপতি মালতি রাভা, ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের জেলা কোষাধ্যক্ষ কুনাল সরকার, ডায়না ঘোষ প্রমুখ।

আরও পড়ুন ::

Back to top button