বিনোদন

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের প্রোফাইল ‘স্মরণীয়’ করে রাখলো ইনস্টাগ্রাম

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের প্রোফাইল ‘স্মরণীয়’ করে রাখলো ইনস্টাগ্রাম

ওয়েবডেস্ক : গত রবিবার ১৪ই জুন অভিনেতা সুশান্ত সিং রাজপুত, তাঁর মুম্বাইয়ের বাড়িতে আত্মহত্যা করেন। অল্পবয়েসী এই অভিনেতার অকাল মৃত্যুর খবরে তাঁর অনুরাগী তথা আপামর দেশবাসী স্তম্ভিত। প্রায় এক সপ্তাহ হতে চলেছে, কিন্তু সোশ্যাল মিডিয়া এখনো তাঁর স্মৃতিচর্চায় মগ্ন। এরই মাঝে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম, অভিনেতার প্রোফাইলটিকে “memorialises” করেছে।

এখন রাজপুতের ইনস্টাগ্রাম প্রোফাইলে, তাঁর নামের পাশে “Remembering” শব্দটি দেখতে পাওয়া যাচ্ছে। ফেসবুকের মালিকানাধীন অ্যাপটি অভিনেতার অ্যাকাউন্টটি স্মরণীয় করে রেখেছে এবং এটি অভিনেতার ভক্ত এবং প্রিয়জনদের জন্য উপলব্ধ থাকবে।

কী এই “memorialises” ফিচার:
ইনস্টাগ্রাম এই জাতীয় অ্যাকাউন্টগুলি ব্যবহারকারীর মৃত্যুর পর তাঁকে স্মরণ করার জায়গা হিসেবে চিহ্নিত করে। এই জাতীয় অ্যাকাউন্টগুলিতে তাঁদের নামের পাশে “Remembering” শব্দটি দিয়ে হাইলাইট করা হয়। অন্য কেউ কোনো Memorialised অ্যাকাউন্টে লগইন করতে পারে না এবং সেই প্রোফাইলে ব্যবহারকারীর পোস্ট করা ফটো বা ভিডিওগুলিতে পরিবর্তন করতে, অ্যাকাউন্টের প্রাইভেসি সেটিংস পরিবর্তন করতে, প্রোফাইল পিকচার বা কোনো কমেন্ট পরিবর্তন করতে পারে না। যদিও ইনস্টাগ্রামে একটি Memorialised অ্যাকাউন্টে মৃত ব্যক্তির ছবি ও ভিডিও সহ পোস্টগুলি ইনস্টাগ্রামে দৃশ্যমান থাকে এবং সেগুলি শেয়ার করা যায়।

সুশান্ত সিং রাজপুত, ২০১৯ সালের মার্চ থেকে মোট ৮৭ টি পোস্ট করেছেন তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে। তাঁর প্রয়াত মায়ের কথা স্মরণ করে শেষ পোস্টটি করেছেন মারা যাওয়ার ১১ দিন আগে অর্থাৎ জুনের ৩ তারিখ। তাঁর ইনস্টাগ্রাম ফলোয়িং অব্যাহত রয়েছে, ফলোয়ারের সংখ্যা ৯ মিলিয়ন থেকে বেড়ে ১৩ মিলিয়ন হয়েছে, এবং তাঁর পোস্টগুলি হৃদয়বিদারক কমেন্টে উপচে পড়েছে।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button