বিনোদন

ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’ !

 

ওয়েবডেস্ক : ছিচোরের’ পর আর একটিমাত্র ছবি করেছিলেন সুশান্ত সিং রাজপুত। ‘দিল বেচারা’। ছবি মুক্তির আগেই আত্মহত্যা করেন তিনি। কিন্তু করোনা আবহে সুশান্তকে শেষবারের মতো পর্দায় দেখতে পাবে না দর্শক।

বদলে হটস্টারে মুক্তি পাবে ছবিটি। ২৪ জুলাই ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাবে ‘দিল বেচারা’। ছবিতে সুশান্ত সিং ছাড়াও অভিনয় করেছেন সঞ্জনা সাংঘি এবং সাইফ আলি খান। ছবিটি পরিচালনা করেছেন মুকেশ ছাবরা। এটি তাঁর প্রথম পরিচালিত ছবি।

বলিউডে বেশি ছবি করেননি সুশান্ত। কিন্তু তাঁর বেশিরভাগ ছবিই দর্শকের মনে দাগ কেটে গিয়েছে। ‘রবতা’ ছাড়া ফ্লপের ঝুলি তাঁর প্রায় শূন্য। প্রথম ছবি ‘কাই পো চে’ থেকে শেষ মুক্তি প্রাপ্ত ছবি ‘ছিছোড়ে’, সবেতেই তাঁর অভিনয় ক্ষমতার পরিচয় পেয়েছে দর্শক। স্বাভাবিকভাবেই ‘দিল বেচারা’ নিয়েও উত্‍সাহের অন্ত

ছিল না। কিন্তু ছবি মুক্তির আগে পরপারে পাড়ি দিলেন তিনি। সুশান্ত অনুরাগীরা আশা করেছিল, বড়পর্দায় শেষবারের মতো তাঁকে প্রিয় অভিনেতাকে অন্তত একটিবার চোখের দেখা দেখতে পাবে তারা। কিন্তু সেই আশা সমূলে বিনষ্ট করে দিল করোনা।

ছবির প্রযোজকরা আর ‘দিল বেচারা’র মুক্তি আটকাতে চাইছে না। তাই ২৪ জুলাই ছবিটি হটস্টারে মুক্তির কথা ঘোষণা করেন তাঁরা। ‘দিল বেচারা’ সঞ্জনা সাংঘির ডেবিউ ছবি। অভিনেত্রী জানিয়েছেন, এটি ভালবাসার গল্প, আশা এবং অন্তহীন স্মৃতির গল্প। সুশান্তকে অন্যভাবে আবিষ্কার করবে দর্শক।

৩ মে মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটির। কিন্তু লকডাউনের জেরে তা মুক্তি পায়নি। ১৪ জুন আত্মহত্যা করেন সুশান্ত। অভিনেতার আত্মহত্যার পর যশরাজ ফিল্মস, ধর্মা প্রোডাকশন, সলমন খান ফিল্মস-সহ একাধিক প্রযোজনা সংস্থার নামে অভিযোগ ওঠে যে তারা সুশান্তকে ব্যান করে দিয়েছিলেন।

এও জানা যায় গত ছ’মাসে ৭টি ছবি হাতছাড়া হয়েছিল অভিনেতার। শেখর কাপুরের ‘পানি’ ছবি মুক্তি পায়নি। আদতেও সেটি মুক্তি পাবে কিনা, তার কোনও নিশ্চয়তা ছিল না। সেই নিয়েই হয়তো ভেঙে পড়েছিলেন সুশান্ত।

তার উপর লকডাইনের কারণে ৩ মে মুক্তি পায়নি ‘দিল বেচারা’। পেলে হয়তো এমনটা হত না। তাহলে হয়তো আত্মহত্যা করতেন না সুশান্ত সিং রাজপুত। ইতিহাসটাই হয়তো পালটে যেত!

 

আরও পড়ুন ::

Back to top button