রাজনীতি

বঙ্গ বিজেপির হাইকমান্ড কৈলাস বিজয়বর্গীয়ের বিরুদ্ধে দলেরই শীর্ষ নেতৃত্বের গুরুতর অভিযোগ!

বঙ্গ বিজেপির হাইকমান্ড কৈলাস বিজয়বর্গীয়ের বিরুদ্ধে দলেরই শীর্ষ নেতৃত্বের গুরুতর অভিযোগ!

 

সিনিয়র বিজেপি নেতা ভানভর সিং শেখাওয়াত শনিবার দলটির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়ভার্জিয়াকে ২০১৮ সালের মধ্যপ্রদেশ নির্বাচনে বিজেপি সরকারের পরাজয়ের জন্য দোষারোপ করেছেন এবং অভিযোগ করেছেন যে তিনি আবার তিন মাস বয়সী শিবরাজ সিং চৌহান সরকারকে পদত্যাগ করার চেষ্টা করছেন।

বিজেপি ১০৯ টি আসন পেয়েছিল এবং কংগ্রেস গত বিধানসভা নির্বাচনে ১১৪ টি আসন পেয়েছিল। মধ্য প্রদেশ রাজ্য সমবায় ব্যাংকের প্রাক্তন চেয়ারম্যান শেখাওয়াত ধর জেলার বদনাওয়ার আসন থেকে হেরে গেছেন, এমন ২৪ টি আসনের মধ্যে রয়েছে যেখানে বাইপলিংয়ের কথা রয়েছে।

‘তিনি মালওয়া অঞ্চলে ১০ থেকে ১২ বিদ্রোহী (বিজেপি) প্রার্থী রেখেছিলেন, যারা অফিসিয়াল প্রার্থীদের ভোট কেটেছিলেন যা ২০১৮ সালে দলের পরাজয়ের মূল কারণ ছিল। বিজয়বর্গিয় বিক্ষুব্ধদের অর্থের যোগান করেছিলেন।

তিনি অতি উচ্চাভিলাষী এবং মুখ্যমন্ত্রী হতে চান, ‘শেখাওয়াত দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন। তিনি বলেছিলেন যে তিনি বিজয়বর্গিয়কে রাজনীতিতে নিয়ে এসেছিলেন তবে পরবর্তীতে দলের কর্মীরা তাকে বহিষ্কার করেছিলেন।

প্রাক্তন বিধায়কদের ক্ষোভের সূত্রপাত হ’ল রাজেশ আগরওয়ালের পুনর্বাসন যিনি বিজেপি তাকে বরখাস্ত করেছিলেন যে তিনি বদনাওয়ার থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে দাঁড়ানোর পরে এবং ২০১৩ সালের নির্বাচনের ৩০,০০০ এরও বেশি ভোট পেয়েছিলেন ।

বারবার চেষ্টা করেও বিজয়বর্গিয়ার সাথে যোগাযোগ করা যায়নি।

শেখাওয়াত বলেছেন, বিজয়বর্গিয়া ২০১৩ সালে ৩৫ টি আসনের দায়িত্বে ছিলেন এবং চৌহানকে অপ্রত্যাশিত করার জন্য দলটি কম আসন পেয়েছিল, যিনি পর পর ১৩ বছরেরও বেশি সময় ধরে মুখ্যমন্ত্রীর সভাপতিত্ব করেছিলেন।

বিজয়বর্গিয়াকে দুর্নীতিবাজ কাজের মাধ্যমে অর্থোপার্জনের অভিযোগ করে শেখাওয়াত অভিযোগ করেছিলেন যে তিনি পার্টির হেলিকপ্টারে করে টাকা পাচার করেছিলেন এবং বিক্ষুব্ধদের অর্থ যোগান দিয়েছিলেন।

প্রবীণ তার অভিযোগ জানাতে রাজ্য দলের সভাপতি ভি ডি শর্মার সাথে কথা বলেছিলেন এবং অভিযোগ করেছিলেন যে তিনি শিবরাজ সিং চৌহান সরকারকে অস্থিতিশীল করার জন্য আরেকবার চেষ্টা করছেন। তিনি বলেন, বিজয়ভার্গিয়ের বিরুদ্ধে দল ব্যবস্থা না নিলে তিনি দলের কেন্দ্রীয়সভাপতি জে পি নাড্ডাজীর কাছে যাওয়ার কথাও জানান।

সূত্রে পাওয়া খবর

আরও পড়ুন ::

Back to top button