রাজ্য

মহানগরীতে হু হু করে বাড়ছে করোনা রোগী, ব্যাখা দিলেন মুখ্যমন্ত্রী

মহানগরীতে হু হু করে বাড়ছে করোনা রোগী, ব্যাখা দিলেন মুখ্যমন্ত্রী

ওয়েবডেস্ক :: শহর কলকাতায় এক ধাক্কায় করোনা রোগীর সংখ্যা বেশ খানিকটা বেড়ে যাওয়ার ব্যাখ্যা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা রাজ্যের মধ্যে মহানগরীতেই করোনা আক্রান্তের সংখ্যা সর্বাধিক। প্রতিদিন হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। রবিবারের স্বাস্থ্য দফরের বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজারেরও বেশি।

কলকাতায় করোনার প্রকোপ বৃদ্ধি হওয়া নিয়ে সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে ব্যাখ্যা গিলেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ‘কলকাতায় করোনা রোগীর সংখ্যা বেশি দেখানো হচ্ছে। কলকাতার হাসপাতালগুলিতে জেলার রোগীরাও ভরতি হচ্ছেন। কলকাতার হাসপাতালে ভর্তি হওয়ার দরুণ রেকর্ডটা কলকাতার বলে দেখানো হচ্ছে।’

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘কলকাতা মেডিক্যাল কলেজ, বাঙুর-সহ অন্য হাসপাতালগুলিতে শুধু কলকাতার রোগীরাই ভরতি হচ্ছেন না। জেলা থেকে বহু রোগী ভর্তি হচ্ছেন। কলকাতা লাগোয়া হাওড়া হাসপাতালেও একই ঘটনা ঘটছে। জেলার রোগী করোনা আক্রান্ত হলেও সেটা কলকাতার বলে দেখানো হচ্ছে।’

এছাড়াও সোমবার নবান্নে আরও একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। সাধারণ রোগ-ব্যধির চিকিৎসায় বর্তমান পরিস্থিতিতে আমজনতার দুর্ভোগ কমাতে তৎপর রাজ্য সরকার।

টেলি মেডিসিন প্রক্রিয়া শুরু করতে চলেছে রাজ্য সরকার। সবকিছু ঠিকঠাক চললে আগামী বুধবার ডক্টরস ডে থেকেই এই পরিষেবা চালু হয়ে যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা ও জেলায়-জেলায় এই পরিষেবা ধাপে ধাপে চালু করা হবে। নির্দিষ্ট নম্বরে ফোন করে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার কথা জানালে বিশেষজ্ঞরা পরামর্শ দেবেন।

সুত্র : কলকাতা ২৪x৭

আরও পড়ুন ::

Back to top button