ঝাড়গ্রাম জেলায় করোনার প্রকৃত তথ্য প্রকাশের দাবিতে জেলাশাসককে বাম-কংগ্রেস যৌথ মঞ্চের ডেপুটেশন

Advertisement

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: করোনা সম্পর্কে প্রকৃত তথ্য প্রকাশ, ঝাড়গ্রাম জেলায় করোনা হাসপাতাল চালু সহ এগারো দফা দাবিতে ঝাড়গ্রামের জেলাশাসককে স্মারকলিপি দিল ‘বামপন্থী ও সহযোগী দলসমূহ এবং কংগ্রেসের যৌথ মঞ্চ’।

সোমবার ঝাড়গ্রাম শহরে মঞ্চের সদস্যরা মিছিল করেন। তারপরে ঝাড়গ্রাম শহরের পাঁচমাথা মোড়ে প্রতিবাদী পথসভা করা হয়। সবশেষে মঞ্চের প্রতিনিধিরা জেলাশাসকের সঙ্গে দেখা করে স্মারকলিপি জমা দেন। মঞ্চের এই কর্মসূচির নেতৃত্বে ছিলেন সিপিএমের ঝাড়গ্রাম জেলা সম্পাদক পুলিপনবিহারী বাস্কে, সিপিআই নেতা মনোরঞ্জন ঘোষ, ফরোয়ার্ড ব্লকের জেলা নেতা অশোক বন্দ্যোপাধ্যায়, সিপিআই (এমএল) নেতা নিরঞ্জন বেরা, ঝাড়গ্রাম জেলা কংগ্রেসের সভাপতি সুব্রত ভট্টাচার্য সহ বাম দল ও কংগ্রেসের বহু নেতা-কর্মীরা।


পুলিনবিহারী বাস্কে বলেন, ‘‘কেন্দ্র সরকার পেট্রোল, ডিজেলের দাম বাড়িয়ে চলেছে। এর ফলে সাদারণ মানুষ চরম সমস্যায় পড়েছে। এরই প্রতিবাদে কেন্দ্র ও রাজ্যের কাছে বিভিন্ন দাবি রেখে জেলাশাসককে ডেপুটেশন দেওয়া হয়েছে।’’ মঞ্চের দাবি, করোনা মোকাবিলায় কেন্দ্র ও রাজ্যকে সদর্থক ভূমিকা পালন করতে হবে। আয়করের আওতার বাইরে থাকা প্রতিটি পরিবারকে আগামী ছ’মাস পর্যন্ত প্রতি মাসে সাড়ে সাত হাজার টাকা করে দিতে হবে।

পরিযায়ী শ্রমিকদের ২০০ দিন কাজ দিতে হবে। অবিলম্বে জেলায় সর্বদল বৈঠক ডাকতে হবে। ত্রাণ বিলি নিয়ে দুর্নীতি বন্ধ করতে হবে। আমফান ঝড়কে জাতীয় বিপর্যয় ঘোষণা করতে হবে। লকডাউন চলাকালীন সময়ের বিদ্যুৎ বিল মকুব করতে হবে। করোনা পরীক্ষার প্রকৃত তথ্য জনগণের সামনে আনতে হবে ইত্যাদি।


Recommended For You