ঝাড়গ্রাম

হুলদিবসে লালগড়ে শুভেন্দু অধিকারী, ডাক দিলেন শান্তিরক্ষার

হুলদিবসে লালগড়ে শুভেন্দু অধিকারী, ডাক দিলেন শান্তিরক্ষার

 

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: পবিত্র হুল দিবসে জঙ্গলমহলবাসীকে মিলেমিশে থাকার আবেদন জানালেন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। মঙ্গলবার হুল দিবস উপলক্ষ্যে লালগড়ের রামগড় অঞ্চলের খাসজঙ্গলে একটি আদিবাসী গাঁওতার অনুষ্ঠানে যোগ দিয়ে শুভেন্দুবাবু বলেন, ‘‘দলমত ধর্ম-বর্ণের ঊর্ধ্বে উঠে সবাই ভাল কাজের সঙ্গে থাকবেন। মিশেমিশে থাকবেন।

সমস্ত রকমের খারাপ কাজ, ভেদাভেদ, নিজেদের মধ্যে সম্পর্ক নষ্টের মতো বিষয়গুলি থেকে দূরে থাকবেন।’’ পরিবহনমন্ত্রী বলেন, ‘‘আদিবাসীরা প্রকৃতির সন্তান। তাঁরা কঠোর পরিশ্রম করে পরিবেশ ও সমাজকে গড়ে তুলেছেন।

তাই তাঁরা ভাল আছেন। সেই কারণে এই জেলায় মারণ ব্যাধি সেভাবে থাবা বসাতে পারেনি।’’ ২০০৯ সালের পর থেকে জঙ্গলমহলের সঙ্গে তাঁর সম্পর্কের কথা জানিয়ে শুভেন্দুবাবু বলেন, ‘‘অশান্তি দিন অতীত। শান্তিকে ধরে রাখতে হবে। প্রতি বছর নেতাই গ্রামে আসি।

এই খাসজঙ্গলে বিগত দিনে আপনাদের নিয়ে শান্তি পদযাত্রা করেছি। এ সব ইতিহাস। আমার নিজস্ব কোনও এজেন্ডা নেই। নিজেকে আপনাদের লোক হিসেবে মনে করি। একটা সময়ে যখন ঘন ঘন আসতাম। আপনাদের সকলের আর্শীবাদ আমি পেয়েছি।’’

হুলদিবসে লালগড়ে শুভেন্দু অধিকারী, ডাক দিলেন শান্তিরক্ষার

 

এদিন খাসজঙ্গল সিধু কানু গাঁওতার উদ্যোগে হুল দিবসের অনুষ্ঠানে শুভেন্দুবাবু ১০টি আদিবাসী সাংস্কৃতিক দলকে বাদ্যযন্ত্র প্রদান করেন। আদিবাসী সমাজের প্রধানদের সম্মানিত করেন। তার আগে খাসজঙ্গলে সিধু-কানুর মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন তিনি।

পুরো অনুষ্ঠানে শুভেন্দুবাবু পাশে ছিলেন লালগড় ব্লক যুব তৃণমূলের সভাপতি তন্ময় রায়। এছাড়াও ওই অনুষ্ঠানে ছিলেন ব্লক যুব তৃণমূলের সহ-সভাপতি জলধর পন্ডা, রামগড় অঞ্চল তৃণমূলের সভাপতি শ্রীকান্ত সিং, প্রাক্তন অঞ্চল সভাপতি সাগুন হেমব্রম, তৃণমূলের লালগড় ব্লক কোর কমিটির সদস্য

লক্ষ্মীরাম মান্ডি, অনুপ সাহসরায়, লালগড় অঞ্চল যুব তৃণমূলের সভাপতি সরজিত রায়, বিনপুর-১ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ প্রতাপ রায়, খাসজঙ্গল সিধু কানু গাঁওতার সভাপতি সাগে‌ন মাণ্ডি প্রমুখ।

আরও পড়ুন ::

Back to top button