প্রযুক্তি

আসছে Zee5 এর নতুন ছোট ভিডিও শেয়ারিং অ্যাপ হাইপি !

আসছে Zee5 এর নতুন ছোট ভিডিও শেয়ারিং অ্যাপ হাইপি !

 

সম্প্রতি ভারতে নিষিদ্ধ হয়েছে চিনের বহুল পরিচিত ভিডিও শেয়ার অ্যাপ টিকটিক। যার জেরে দুঃখিত অনেকেই। কিন্তু সেই দুঃখ দূর করতেই Zee5 নিয়ে এল টিকটিকের মতন একটি ছোট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম হাইপি।

সোমবার ভারতে ৫৮টি চিনা অ্যাপ নিষিদ্ধ হওয়ার পরেই এই নতুন অ্যাপ এর কথা সামনে এনেছে Zee5 । ১৫ জুলাই থেকে এই নতুন প্ল্যাটফর্মটি ব্যবহার করা যাবে।

এই বিষয় সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, হাইপি নামটি স্বছন্দ এবং বাধন ছাড়া একটি জগতের দৃষ্টি থেকে এসেছে যেখানে প্রত্যেকে স্বাধীনতা এবং আত্মবিশ্বাসের সঙ্গে নিজেকে প্রকাশ করতে পারে।

যদিও চিনা অ্যাপ টিকটকের মতন হাইপি একটি ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম হলেও। চিনা অ্যাপের থেকে বেশ কিছু ক্ষেত্রে এটি আলাদা। প্রথমত টিকটিক ব্যবহারের ক্ষেত্রে শুধু ভিডিও দেখার ক্ষেত্রে রেজিস্ট্রেশন করতে হত না। কিন্তু হাইপি তে ভিডিও দেখা এবং শেয়ার দুই ক্ষেত্রেই রেজিস্ট্রেশন বাধ্যতামূলক।

টিকটক বন্ধ হওয়ায় বর্তমানে ভারতে এই অ্যাপের চাহিদা বাড়তে পারে। কিন্তু ইতিমধ্যে ভারতে বেশকিছু ছোট ভিডিও শেয়ার প্ল্যাটফর্ম রয়েছে। যেমন- মিত্র, বোলো ইন্দ্যা, চিঙ্গারি রূপসো। ফলে বাজারে বেশ প্রতিযোগিতার সম্মুখীন হতে হবে হাইপিকে।

উল্লেখ্য, Zee5 এই মুহূর্তে ভারতের একটি অতন্ত্য জনপ্রিয় প্ল্যাটফর্ম। যেখানে হাজারো সিরিয়াল এবং সিনেমা, ওয়েব সিরিজ দেখার সুযোগ আছে। ভারতে অ্যামাজন প্রাইম, নেটফ্লিক্সের সঙ্গে তাল মিলিয়ে চলছে এই অ্যাপ।

এখানে ভারতের বেশ কয়েকটি ভাষায় বিভিন্ন রকম অনুষ্ঠান দেখার সুযোগ রয়েছে। পাশাপাশি Zee5 এর নিজস্ব কিছু ওয়েব সিরিজ এবং সিনেমা রয়েছে।

আরও পড়ুন ::

Back to top button