আন্তর্জাতিক

করোনা ‘উবে যাবে : ডোনাল্ড ট্রাম্প

করোনা 'উবে যাবে : ডোনাল্ড ট্রাম্প

 

ওয়েবডেস্ক :: ওয়াশিংটন, করোনা উবে যাবে বা ‘Disappear’হবে, বলছেন ট্রাম্প! এহেন প্রেসিডেন্টের বক্তব্য নিয়ে রীতিমত দ্বিধাবিভক্ত ভক্তকূল। আমেরিকার নির্বাচনে তিনি আবার ফিরে আসবেন কি না, তা নিয়ে এখন মূল চিন্তা তাদের।

কারণ অনেকক্ষেত্রে ইঙ্গিত মিলছে তাঁর হারের। প্রতিদ্বন্দী জো বিডেনের থেকে তিনি পিছিয়ে রয়েছে বলে সমীক্ষায় উঠে আসছে। এর মধ্যে করোনা পরিস্থিতিতে সেই দিকে বেশি নজর দেওয়া উচিত্‍ নাকি দেশের অর্থনীতিকে পুরোপুরি চালু করা উচিত্‍, এই নিয়ে মতপার্থক্য দেখা গিয়েছে ট্রাম্প সমর্থকদের মধ্যেই।

করোনার সংক্রমণ বাড়ছে, তবে সেই নিয়ে খুব বেশি কথা না বলে, জাতিগত বিদ্বেষ বা সাংস্কৃতিক তারতম্য নিয়ে বেশি কথা বলছেন প্রসিডেন্ট ট্রাম্প। উপরাষ্ট্রপতি মাইক পেনসকে শোনা যাচ্ছে করোন নিয়ম নিয়ে বেশি কথা বলতে। আর এর মধ্যেই বুধবার ট্রাম্প বলেছেন যে করোনা একসময় ‘উবে যাবে’!

এতেই শুরু হয়েছে তর্ক-বিতর্ক। কারণ মার্কিন মুলুকে যেভাবে করোনার মোকাবিলা করেছেন ট্রাম্প, তাতে অনেকেই খুশি নন। ট্রাম্পের বিশিষ্ট সহযোগী মার্ক মেডোজ এবং তাঁর জামাই জরাড কুশেনর ইতিমধ্যেই চিন্তিত নির্বাচনে ট্রাম্পের ফিরে আসা নিয়ে। জনস্বাস্থ্যর থেকেও দেশের অর্থনীতির ওপর জোর দিতে বলছেন দু’জনেই।

ট্রাম্পের নির্বাচনী উপদেষ্টারা মনে করেছেন যে অনেকক্ষেত্রে অতিমরী নিয়ে ট্রাম্পের মনোভাবে ক্ষোভ জন্মেছে জনসাধারণের মনে। যা নির্বাচনে তাঁর বিরুদ্ধে যেতে চলেছে।

উপদেষ্টারা অনেকে বলছেন যে, ট্রাম্প কখনও কখনও নিজেই নিজের শত্রু হয়ে দাঁড়ান। তবে সমস্যা থাকলেও এখনও করোনা নিয়ে বেশি মাথা ঘামানো নিয়ে নিশ্চিত নন প্রেসিডেন্টের সহযোগীরা।

ট্রাম্প নিয়ে এক সাক্ষাত্‍কারে উল্লেখ করেন যে করোনা নিজেই নিজের খেয়াল নেবে! মার্কিন যুক্তরাষ্ট্র করোনা মোকাবিলায় দারুণ কাজ করেছে বলে তাঁর মত।

এর সঙ্গে বর্ণবিদ্বেষ বিষয়টিও মাথা চাড়া দিয়েছে মার্কিন মুলুকে। এক ভক্তের ভিডিও রিট্যুইট করন ট্রাম্প যাতে হোয়াইট পাওয়ারের সমর্থনে উল্লাশ করা হয়েছিল। পরে অবশ্য সেই ভিডিওটি ডিলিট করেন প্রেসিডেন্ট।

সুত্র: News18

আরও পড়ুন ::

Back to top button