বিনোদন

বলিউডের প্রখ্যাত কোরিওগ্রাফার সরোজ খান আর নেই !

বলিউডের প্রখ্যাত কোরিওগ্রাফার সরোজ খান আর নেই !

 

ওয়েবডেস্ক :: মুম্বাই, ০৩ জুলাই- বলিউডের প্রখ্যাত কোরিওগ্রাফার সরোজ খান মারা গেছেন। বৃহস্পতিবার (২ জুলাই) মধ্যরাতে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে হৃদরোগে তার মৃত্যু হয়। মৃত্যুকালে সরোজ খানের বয়স হয়েছিল ৭১ বছর।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২০ জুন শ্বাসকষ্ট নিয়ে বান্দ্রার গুরু নানক হাসপাতালে ভর্তি হন সরোজ খান। অন্যান্য লক্ষণ না থাকলেও শ্বাসকষ্ট থাকায় তার করোনাভাইরাস পরীক্ষা করা হয়। তবে সেই রিপোর্ট নেগেটিভ আসে। মূলত ঠান্ডা লাগার জন্যই তার শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়।

আরও পড়ুন :: ১৫ই অগাস্টের মধ্যে বাজারে মিলবে দেশে তৈরি করোনাভাইরাসের ভ্যাকসিন !

গত ২৪ জুন পরিবারের পক্ষ থেকে জানানো হয়, পর্যবেক্ষণে থাকলেও সরোজ খানের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। পরিস্থিতির অবনতি না হলে আগামী দু-তিন মধ্যে তাকে ছেড়ে দেয়া হবে বলেও তখন জানানো হয়। কিন্তু হাসপাতাল থেকে তার আর বাড়ি ফেরা হলো না।

খ্যাতনামা এই কোরিওগ্রাফার তিনবার জাতীয় পুরষ্কার পেয়েছেন। বলিউডে বেশকিছু অবিস্মরণীয় গানের কোরিওগ্রাফ করেছিলেন তিনি। চার দশকেরও বেশি সময়ের নিজের ক্যারিয়ারে ২ হাজারের বেশি গানে তিনি কোরিওগ্রাফ করেছেন।

বলিউডের প্রখ্যাত কোরিওগ্রাফার সরোজ খান আর নেই !

 

মাত্র ৩ বছর বয়সে ব্যাকগ্রাউন্ডে নৃত্যশিল্পী হিসেবে কাজ শুরু করেছিলেন সরোজ খান। ১৯৭৪ সালে ‘গীতা মেরা নাম’ সিনেমায় কোরিওগ্রাফার হিসেবে আত্মপ্রকাশ ঘটে কার। ১৯৮৭ সালের ‘হাওয়া হাওয়াই’ থেকে শুরু করে দেবদাসের ‘ডোলা রে ডোলা’সহ একাধিক গানে তার অবদান চিরস্মরণীয় হয়ে

থাকবে। ২০১৯ সালে ‘কলঙ্ক’ ছবিতে মাধুরী দীক্ষিতের গানে শেষবারের মতো কোরিওগ্রাফ করেছিলেন তিনি। বলিউডের সরোজ খানের মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন ::

Back to top button