আন্তর্জাতিক

করোনায় আক্রান্ত হলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী !

করোনায় আক্রান্ত হলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী !

 

ওয়েবডেস্ক :: ক্রমশ ভয়াবহ হচ্ছে পাকিস্তানের পরিস্থিতি। এবার করোনা আক্রান্ত পাক বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশ। তিনি নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দেন।

নিজের আক্রান্তের হওয়ার খবরে পাক বিদেশমন্ত্রী জানিয়েছেন, শুক্রবার দুপুরে হালকা জ্বর আসায় কোভিড টেস্ট করতে দিয়েছিলেন। সন্ধ্যায় জানতে পারেন রিপোর্ট পজিটিভ। এরপর থেকেই তিনি হোম কোয়ারানটিনে রয়েছেন বলে জানিয়েছেন।

পাশাপাশি কুরেশি আরও জানান, আপাতত হাসপাতালে ভর্তি হচ্ছেন না। বাড়িতে কোয়ারেন্টাইনে থেকেই সবরকম চিকিত্‍সা করবেন বলে জানিয়েছেন কুরেশি। অন্যদিকে, কাজও চালিয়ে যাওয়ার কথা বলেছেন কুরেশি। তিনি জানিয়েছেন, আপাতত বাড়ি থেকেই সমস্ত কাজ চালিয়ে যাওয়া সম্ভব।

একই সঙ্গে তিনি জানিয়েছেন, যখনই জ্বর আসে তখনই করোনার সন্দেহ করেছিলাম। আর সেই কারণে রিপোর্ট আসার আগেই তিনি হোম আইসোলেশনে চলে যান বলে জানিয়েছেন। আর রিপোর্ট আসার পর আশঙ্কা সত্যি হয়। তবে আল্লাহের কৃপায় তিনি ভালো আছেন বলেই জানিয়েছেন।

অন্যদিকে ক্রমেই জটিল হচ্ছে পাকিস্তানের পরিস্থিতি। এখনও পর্যন্ত পাকিস্তানে মোট সংক্রমণের হার ২,২১,০০০ তে। তবে জানা গিয়েছে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১১৩৬২৩ জন।

আরও পড়ুন :: পিছিয়ে গেল ‌JEE ও NEET পরীক্ষা,নয়া সূচী ঘোষণা করলেন কেন্দ্রীয় সরকার

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছেন চিকিত্‍সক থেকে শুরু করে একাধিক স্বাস্থ্য কর্মীরা। স্বাস্থ্য দফতরের তরফে জানা গিয়েছে মোট ২২১৮৯৬ জন করোনা আক্রান্তদের মধ্যে ১১৩৬২৩ জন সুস্থ হয়ে উঠেছেন।

আর এখনও পর্যন্ত সক্রিয় রোগীর সংখ্যা ১০৮২৭৩ জন। পাকিস্তানের সিন্ধু প্রদেশে ৮৯২২৫ জন আক্রান্ত হয়েছেন। যার সুস্থ হয়েছেন ৪৯৯২৬ জন। পঞ্জাব প্রদেশে ৭৮৩৫৬ জনের মধ্যে ৩৩৭৮৬ জন সুস্থ হয়ে উঠেছেন।

খাইবার পাখতুনখোয়াতে ২৭১৭০ জনের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪৭১৫ জন। এছাড়া বালুচিস্তানে ১০৬৬৬ জনের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫০৭৩ জন। এমনটা জানা গিয়েছে স্বাস্থ্য দফতরের তরফে।

এছাড়া রাজধানী ইসলামাবাদে ১৩১৯৫ জনের মধ্যে ৮২৬৪ জন সুস্থ হয়ে উঠেছেন। মন্ত্রকের তরফে জানানো হয়েছে এখনও পর্যন্ত ৪৫৫১ জন মারা গিয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টার মধ্যে মারা গিয়েছেন ৭৮ জন। এছাড়া জানানো হয়েছে গত ২৪ ঘণ্টার মধ্যে ২২৯৪১ টি টেস্ট সম্পন্ন হয়েছে।

যার জেরে মোট টেস্টের হার দাঁড়িয়েছে ১৩৫০৭৭৩ এ। পাশপাশি পাক সরকারের তরফেও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। এছাড়া ইতিমধ্যে

আন্তর্জাতিক স্তর থেকেও পাকিস্তানের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। তবে পাক প্রশাসনের তরফে ইতিমধ্যে বেশ কিছু ক্ষেত্রে পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button