কলকাতা

বজ্রবিদ্যুত্‍ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ দক্ষিণবঙ্গে জানাচ্ছে হাওয়া দপ্তর !

বজ্রবিদ্যুত্‍ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ দক্ষিণবঙ্গে জানাচ্ছে হাওয়া দপ্তর !

 

ওয়েবডেস্ক : কলকাতা, স্বস্তির খবর শোনাল আবহাওয়া অফিস। গোটা রাজ্যেই আপাতত সক্রিয় থাকবে বর্ষা। আগামী কয়েক ঘণ্টার মধ্যে বৃষ্টি (rainfall) হতে পারে দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলিতে। আগামী ২-৩ ঘণ্টার মধ্যে নদিয়া, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, হুগলি ও উত্তর ও দক্ষিণ ২৪

পরগনায় বজ্রবিদ্যুত্‍-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে । সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গেও। আগামী ২৪ ঘণ্টায় অতি ভারী বৃষ্টি চলবে দার্জিলিং সহ ৫ জেলায়।

বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি চরমে। সক্রিয় মৌসুমী অক্ষরেখা গঙ্গানগর, আগ্রা, এলাহাবাদ, অম্বিকাপুর ও কেওনঝাড় হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ঘূর্ণাবর্ত রয়েছে গুজরাট ও পূর্ব উত্তরপ্রদেশ এবং রাজস্থানে। উত্তর-দক্ষিণ নিম্নচাপ অক্ষরেখা উত্তরপ্রদেশ থেকে বিদর্ভ পর্যন্ত

বিস্তৃত। বঙ্গোপসাগর ও আরব সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে পশ্চিমী ও দক্ষিণ পশ্চিমী হাওয়ায় ভর করে। এর প্রভাবে দক্ষিণের রাজ্য এবং উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে একটানা বৃষ্টি হবে। ভারী বৃষ্টি মধ্য ও পূর্ব ভারতের কিছু রাজ্যে।

কলকাতায় আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস।

যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬২ থেকে ৯০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে সামান্য । ৪.৬ মিলিমিটার।

সুত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button