আন্তর্জাতিক

ব্রাজিলে একদিনেই আক্রান্ত প্রায় ৩৮ হাজার

ব্রাজিলে একদিনেই আক্রান্ত প্রায় ৩৮ হাজার

 

ওয়েবডেস্ক : ব্রাসিলিয়া, সময়ের সঙ্গে সঙ্গে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশটিতে এর মধ্যেই নতুন করে আক্রান্ত হয়েছে আরও প্রায় ৩৮ হাজার মানুষ। খবর আল জাজিরার।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৯২৩ জন। অপরদিকে একদিনেই মারা গেছে ১ হাজার ৯১ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ছাড়িয়ে গেছে। এর মধ্যে মারা গেছে ৬৪ হাজার ২৬৫ জন।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৭৮ হাজার ৩৭৬। এর মধ্যে মারা গেছে ৬৪ হাজার ৩৬৫ জন।

আরও পড়ুন : ঐশ্বরিয়ার সঙ্গে অভিনয় করতে চান ব্রাডপিট

দেশটিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৯ লাখ ৭৮ হাজার ৬১৫ জন। সেখানে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৫ লাখ ৩৫ হাজার ৩৯৬। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৮ হাজার ৩১৮ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। সেখানে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অন্যান্য দেশের তুলনায় সবচেয়ে বেশি। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন : হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে আবার ‘না’ বিশ্ব স্বাস্থ্য সংস্থার

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। এমনকি লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুও দেখেছে ব্রাজিল। এরপরেই রয়েছে পেরু, চিলি এবং মেক্সিকো।

আরও পড়ুন ::

Back to top button