আন্তর্জাতিক

অবশেষে মাস্ক পরতে রাজি হলেন মার্কিন প্রেসিডেন্ট

অবশেষে মাস্ক পরতে রাজি হলেন মার্কিন প্রেসিডেন্ট

 

ওয়েবডেস্ক : অবশেষে মাস্ক পরতে রাজি হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনা থেকে বাঁচতে বিশেষজ্ঞরা বার বার মাস্ক পরার পরামর্শ দিলেও তা কানে তোলেননি ডোনাল্ড ট্রাম্প।

করোনা সংক্রমণে গোটা আমেরিকা বিধ্বস্ত হয়ে পড়লেও নিজের অবস্থানে অনড় থেকেছেন ট্রাম্প। শনিবার একটি সেনা হাসপাতাল পরিদর্শনে যাওয়ার সময় তিনি মাস্ক পরবেন বলে জানা গিয়েছে।

গত চব্বিশ ঘণ্টায় আমেরিকায় আরও ৬৩,২৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার ফলে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩১ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩৩ হাজারের বেশি মানুষের।

আরও পড়ুন : পরকীয়ার টানে নিখোঁজ, ৪ মাস পর উদ্ধার দেওর-বউদির ঝুলন্ত দেহ !

শনিবার মেরিল্যান্ড প্রদেশের বেথেসডাতে একটি সেনা হাসপাতাল পরিদর্শনে যাবেন ট্রাম্প। জেদ ছেড়ে মাস্ক পরেই তিনি সেনা হাসপাতালে যাবেন বলে নিজেই একটি সাক্ষাত্‍কারে জানিয়েছেন ট্রাম্প।

বৃহস্পতিবার ফক্স নিউজকে দেওয়া একটি সাক্ষাত্‍কারে তিনি বলেন, ‘আমাদের গুরুতর আহত কয়েকজন সেনাকে দেখতে আমি ওয়াল্টার রিড হাসপাতালে যাচ্ছি।

এর পাশাপাশি কোভিডকে রুখতে যাঁরা লড়াই করছেন, তাঁদের সঙ্গেও দেখা করব। এবার হয়তো আমি মাস্ক পরেই যাব। কারণ হাসপাতালে গেলে সেটাই সঠিক পদক্ষেপ হবে।’

আরও পড়ুন : যেভাবে জন্ম হয় ‘নয়ন বন্ড গ্যাং ০০৭’

মার্চ মাসের শুরুতে যখন আমেরিকায় করোনা সংক্রমণ ছড়াতে শুরু করে, তখনই দেশের জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা মার্কিন প্রেসিডেন্টকেও মাস্ক পরা বা মুখ ঢেকে রাখার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু তাতে আমল দেননি ট্রাম্প।

সরাসরি সেই পরামর্শ খারিজ করেন তিনি। প্রেসিডেন্টের এই গাছাড়া মনোভাবের প্রভাব মার্কিন নাগরিকদের একাংশের মধ্যেও পড়েছিল। বহু মার্কিন নাগরিককেই প্রকাশ্যে মাস্ক না পরেই ঘুরতে দেখা গিয়েছে। অবশেষে সেই জেদ থেকে সরলেন ট্রাম্প।

 

 

 

সুত্র: News18

আরও পড়ুন ::

Back to top button