প্রযুক্তি

ভারতে বিশ্বমানের ৫ জি পরিষেবা নিয়ে আসছে জিও, ঘোষণা আম্বানির

ভারতে বিশ্বমানের ৫ জি পরিষেবা নিয়ে আসছে জিও, ঘোষণা আম্বানির

 

ওয়েবডেস্ক : ভারতে বিশ্বমানের ৫ জি পরিষেবা (5G Telecom Solution) নিয়ে আসার কথা ঘোষণা করলেন রিলায়েন্সের চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani)। তিনি বলেছেন, আমরা গ্লোবার টেলিকম অপারেটরদের ৫ জি সলিউশন দেব। জিও-র ৫ জি সলিউশন প্রধানমন্ত্রী মোদির স্বপ্নের প্রতি সমর্পিত। খুব শীর্ঘই এর ট্রায়াল শুরু হবে।”

আজ রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের অ্যানুয়াল জেনারেল মিটিং (RIL AGM 2020) চলছে। এটি কম্পানির ৪৩ তম এজিএম। সেই বৈঠকেই একথা ঘোষণা করেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। তিনি বলেছেন, ৫ জি স্পেকট্রাম পাওয়া গেলে মেড ইন ইন্ডিয়া প্রযুক্তিটি এক বছরের মধ্যেই স্থাপন এবং চালু করা যেতে পারে।

আরও পড়ুন : হঠাৎ ‘৭০০ কোটি ডলারের ক্ষতি’ জাকারবার্গের

তিনি আরও বলেন, “একবার জিও-র ৫ জি পরিষেবা ভারতে সফল প্রমাণিত হওয়ার পরে, জিও প্ল্যাটফর্ম সম্পূর্ণরূপে বিশ্বব্যাপী অন্যান্য টেলিকম অপারেটরদের ৫ জি সমাধান করার জন্য তৈরি হয়ে যাবে। গুগল এবং জিও যৌথ ভাবে সস্তায় ৫ জি স্মার্টফোন তৈরি করবে।

এখনও পর্যন্ত ১০ কোটি জিও ফোন বিক্রি হয়েছে। এখনও বহু ফিচার ফোন ব্যবহারকারী তাঁদের ফোনকে স্মার্টফোনে আপগ্রেড করার জন্য অপেক্ষা করছেন। আমাদের বিশ্বাস, আমরা এন্ট্রি লেভেল ৪ জি অথবা ৫ জি স্মার্টফোন ডিজাইন করতেই পারি।

আরও পড়ুন : সত্যিই কি প্রধানমন্ত্রী এই লকডাউনে প্রত্যেক ভারতীয়কে ১৫ হাজার টাকা দিচ্ছেন? জানুন আসল সত্যি!

বর্তমান দামের চেয়ে সেই ফোনের দাম অনেকটাই সস্তা হবে। গুগল ও জিও যৌথ ভাবে তৈরি করবে একটি ভ্যালু-ইঞ্জিনিয়ার্ড অ্যান্ড্রয়েড-বেসড স্মার্টফোন অপারেটিং সিস্টেম।”

 

 

সুত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button