প্রযুক্তি

গুগলের কর্মীরা ঘরে বসে কাজ করবে আরও এক বছর

গুগলের কর্মীরা ঘরে বসে কাজ করবে আরও এক বছর

অফিসে কাজ করার প্রয়োজন নেই এমন কর্মীরা ২০২১ সালের জুন পর্যন্ত ঘরে বসেই কাজ করবেন বলে জানিয়েছেন মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল। ওয়ালস্ট্রিট জার্নাল ও রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, মে মাসে গুগল কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছিল চলতি বছরের জুন থেকেই তারা বিশ্বজুড়ে তাদের অফিসগুলো পুনরায় খোলা শুরু করবে। কিন্তু গুগলের বেশিরভাগ কর্মী ঘরে থেকে কাজ করার বিষয়টির ওপর আগ্রহ জানানোয় তা তখন স্থগিত থাকে।

[ আরও পড়ুন : গুগলের কেবলে সাগরতলে যুক্ত হবে যুক্তরাষ্ট্র যুক্তরাজ্য স্পেন ]

গুগলের কর্মীদের ঘরে বসে কাজ করার মেয়াদ বৃদ্ধির এই বিষয়টি নিয়ে প্রথম প্রথম প্রতিবেদন প্রকাশ করে মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়ালস্ট্রিট জার্নাল। তাদের প্রতিবেদন অনুযায়ী, গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গত সপ্তাহে এই সিদ্ধান্তটি নেন।

ওয়াল স্ট্রিট জানায়, গুগলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে বিষয়টি নিয়ে আলোচনার পর এমন সিদ্ধান্ত নেন প্রধান নির্বাহী সুন্দর পিচাই। আর সেসব আলোচনায় সভাপতিত্ব করেছেন তিনি নিজেই।

তবে শুধু গুগল নয় করোনা মহামারির কারণে বিশ্বের আরও অনেক দেশের অনেক কোম্পানি ২০২০ সালের শেষ পর্যন্ত তার কর্মীদের ঘরে বসে কাজ করার ঘোষণা দিয়েছে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম জায়ান্ট টুইটার তো এক ধাপ এগিয়ে তাদের কিছু কর্মীকে আজীবন ঘরে বসে কাজ করার প্রস্তাব দিয়েছে।

[ আরও পড়ুন : জানেন কী গুগ্‌লের সিইও সুন্দর পিচাইয়ের লকডাউন কেমন কাটছে? ]

 

আরও পড়ুন ::

Back to top button