বিনোদন

সুশান্ত মৃত্যু তদন্তে সিবিআই, জানাল কেন্দ্রীয় সরকার

সুশান্ত মৃত্যু তদন্তে সিবিআই, জানাল কেন্দ্রীয় সরকার
সুশান্ত সিং রাজপুত

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তে সম্মতি দিল কেন্দ্রীয় সরকার। এ দিন সুপ্রিম কোর্টকে এ কথাই জানিয়েছেন সলিসিটর জেনারেল তুষার মেহতা। বিহার সরকারের সুপারিশ মেনে নিয়েই সিবিআই তদন্তে সায় দিয়েছে কেন্দ্র। যার অর্থ মুম্বই পুলিশের হাত থেকে মূল তদন্তভার সিবিআই-এর হাতে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। তিন দিনের মধ্যে সুশান্ত মৃত্যুর তদন্ত সংক্রান্ত সমস্ত ফাইল সিবিআই-এর হাতে তুলে দেওয়ার জন্য মুম্বই পুলিশকে নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর দায়ের করা মামলার শুনানি চলাকালীন এ দিন শীর্ষ আদালতকে এ কথা জানান সলিসিটর জেনারেল। সুশান্তের বাবা পটনায় যে অভিযোগ দায়ের করেছিলেন, তার ভিত্তিতে শুরু হওয়া মামলার তদন্ত মুম্বইতে স্থানান্তরিত করার জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিলেন রিয়া।

মঙ্গলবারই বিহার সরকারের তরফে সুশান্ত সিং রাজপুত মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ করা হয়। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জানিয়েছিলেন, সুশান্তের পরিবারের আবেদনের ভিত্তিতেই এই সুপারিশ করা হয়েছে।

[ আরও পড়ুন : মুম্বাই পুলিশের দাবি অবসাদে ভুগছিল রিয়াও ]

গত ১৪ জুন মুম্বইয়ের বান্দ্রায় নিজের বাড়িতেই সুশান্তের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। সেই ঘটনার তদন্ত শুরু করে মুম্বই পুলিশ। এর পর সুশান্তের বাবার দায়ের করা অভিযোগের ভিত্তিতে পৃথক তদন্ত শুরু করে বিহার পুলিশের বিশেষ তদন্তকারী দল। যদিও শুরু থেকেই এই তদন্ত চালাতে গিয়ে মুম্বই পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছে বিহার পুলিশ।

যেভাবে সুশান্ত মৃত্যু মামলায় নিযুক্ত বিহার পুলিশের এক তদন্তকারী অফিসারকে বৃহন মুম্বই পুরসভার পক্ষ থেকে কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করা হয়েছে, তা নিয়েও এ দিন অসন্তোষ প্রকাশ করেছে শীর্ষ আদালত।

রিয়া চক্রবর্তী, তাঁর পরিবারের সদস্যরা বাদেও অন্যান্য ছ’ জনের বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ এনেছিলেন সুশান্তের বাবা কে কে সিং। এর পাশাপাশি রিয়ার বিরুদ্ধে বেআইনি ভাবে সুশান্তের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা নিজের অ্যাকাউন্টে সরিয়ে নেওয়ার অভিযোগ এনেছেন সুশান্তের বাবা।

এ দিন শুনানি চলাকালীন সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ জানায়, ‘সুশান্ত সিং রাজপুতের মৃত্যু অস্বাভাবিক পরিস্থিতিতে হয়েছে। প্রকৃত সত্যিটা সামনে আসা উচিত।’

[ আরও পড়ুন : বোকা বানিও না এটা খুন’, সুশান্ত-মৃত্যুর ‘ভার্চুয়াল ময়নাতদন্তে’ দাবি করলেন চিকিৎসক দেখুন সেই ভিডিও ]

 

 

সুত্র: News18

আরও পড়ুন ::

Back to top button