ঝাড়গ্রাম

রোগী দেখলেন না সরকারি হাসপাতালের চিকিৎসক, বাড়ি ফিরে বৃদ্ধের মৃত্যু

রোগী দেখলেন না সরকারি হাসপাতালের চিকিৎসক, বাড়ি ফিরে বৃদ্ধের মৃত্যু

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: অসুস্থ হয়ে হাসপাতালে গিয়েছিলেন এক বৃদ্ধ। কিন্তু তাঁকে দেখলেনই না চিকিৎসক। বাড়ি ফিরে বিনা চিকিৎসায় মৃত্যু হল ওই বৃদ্ধের। এই ঘটনার জেরে ক্ষুব্ধ এলাকাবাসী বৃহস্পতিবার ঝাড়গ্রাম জেলার বিনপুর গ্রামীণ হাসপাতালের সামনে বিক্ষোভ দেখান। যুগল দাস (৬২) নামে মৃত ওই বৃদ্ধের ছেলে ব্লক স্বাস্থ্য আধিকারিকের কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগের ভিত্তিতে কর্তব্যরত চিকিৎসকের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করেছে স্বাস্থ্য দপ্তর। যুগলবাবুর বাড়ি বিনপুরের নয়াগ্রামে। তিনি হৃদরোগী। ২০০৯ সালে তাঁর বুকে পেসমেকার বসানো হয়। এদিন সকালে বাড়িতে অসুস্থবোধ করায় তাঁকে বিনপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যান বাড়ির লোকেরা। কিন্তু অভিযোগ, যুগলবাবুকে দেখতে চাননি কর্তব্যরত চিকিৎসক আরিফা সুলতানা।

[ আরও পড়ুন : অবশেষে সিবিআই রিয়াসহ গোটা পরিবারের বিরুদ্ধে এফআইআর করল ]

তিনি যুগলবাবুকে করোনা পরীক্ষা করাতে বলেন। কিন্তু করোনা পরীক্ষার রিপোর্ট পেতেই তিনদিন সময় লাগে। এই পরিস্থিতিতে গুরুতর অসুস্থ যুগলবাবুর চিকিৎসা করার জন্য সুলতানার কাছে করজোড়ে আবেদন করেন যুগলবাবুর বাড়ির লোকেরা। সুলতানা জানিয়ে দেন, করোনা পরীক্ষার রিপোর্ট না দেখে তিনি চিকিৎসা করবেন না।

রোগী দেখলেন না সরকারি হাসপাতালের চিকিৎসক, বাড়ি ফিরে বৃদ্ধের মৃত্যু

বাধ্য হয়ে যুগলবাবু বাড়ি ফিরে যান। কিছুক্ষণ পরে বাড়িতেই তাঁর মৃত্যু হয়। এর পরই হাসপাতালের সামনে বিক্ষোভ দেখান স্থানীয়রা। বিএমওএইচ তদন্তের আশ্বাস দেওয়ার পরে বিক্ষোভ ওঠে। নয়াগ্রামে হিন্দু-মুসলমান উভয় সম্প্রদায় সম্প্রীতির সঙ্গে বসবাস করে। এদিন যুগলবাবুর শেষকৃত্যে স্থানীয় মুসলিম সম্প্রদায়ের মানুষজনও যোগ দেন।

[ আরও পড়ুন : কিশোরীর পেট থেকে বেরোলো দেড় কেজি চুল ! ]

 

আরও পড়ুন ::

Back to top button