আন্তর্জাতিক

লেবাননে ভয়াবহ বিস্ফোরণ, দোষীদের খুঁজতে ৪ দিন সময় দিয়েছে সরকার

লেবাননে ভয়াবহ বিস্ফোরণ, দোষীদের খুঁজতে ৪ দিন সময় দিয়েছে সরকার

লেবাননে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে তদন্ত শুরু হয়েছে। অপরাধীদের খুুঁজে বের করতে তদন্ত কমিটিকে চারদিনের সময় দিয়েছে লেবানন সরকার। খবর আল জাজিরার।

লেবাননের পররাষ্ট্রমন্ত্রী চার্বেল ওয়েহবে এক সাক্ষাতকারে জানিয়েছেন, মঙ্গলবারের ওই ভয়াবহ বিস্ফোরণে দোষীদের খুঁজে বের করতে চারদিনের সময় দেওয়া হয়েছে।

ইউরোপ ১ রেডিওকে তিনি বলেন, বৃহস্পতিবার সকালে বৈরুত বিস্ফোরণের ঘটনা তদন্তে একটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই কমিটিকে সর্বোচ্চ চারদিনের সময় বেধে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, কারা এর পেছনে দায়ী, কখন, কিভাবে এই বিস্ফোরণ ঘটল সে বিষয়ে তদন্ত করা হবে। এটা একটি গুরুতর বিষয় এবং আমরা এটা গুরুত্বের সঙ্গেই দেখছি।

[ আরও পড়ুন : ফের সন্ত্রাসী হামলার শিকার পাকিস্তান ক্রিকেট ]

যারা এই ভয়ানক অপরাধের জন্য দায়ী তাদের শাস্তির আওতায় আনা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি। মঙ্গলবার ভয়াবহ ওই বিস্ফোরণে এখন পর্যন্ত ১৫৭ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া আরও পাঁচ হাজারের বেশি মানুষ আহত হয়েছে।

ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া লোকজনকে উদ্ধারে তল্লাশি ও উদ্ধার অভিযান এখনও চলছে। ফলে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। বৈরুতের বন্দরের পাশের একটি গুদাম ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে।

[ আরও পড়ুন : শ্রীলঙ্কার নির্বাচনে রাজাপাকসে বড় জয় পেয়েছে ]

বৈরুতের বন্দরের কাছে একটি গুদামে অবৈধভাবে মজুত করে রাখা ২ হাজার ৭০০ টনের অ্যামোনিয়াম নাইট্রেট থেকে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে বলে এখন পর্যন্ত লেবাননের সরকার ধারণা করছে। তবে ওই বিস্ফোরণের পেছনে স্পষ্ট কারণ এখনও অজানাই রয়ে গেছে।

সূত্র : জাগো নিউজ

আরও পড়ুন ::

Back to top button