আন্তর্জাতিক

ইংল্যান্ডের বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন

ইংল্যান্ডের বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন

ইংল্যান্ডের বার্মিংহামে একটি প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কয়েক মাইল দূর থেকেই কালো ধোঁয়া উড়ে যেতে দেখা গেছে। টাইসেলে ইন্ডাস্ট্রিয়াল এস্টেটের একটি প্লাস্টিক ফ্যাক্টরিতে আগুন লাগার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে।

আগুন লাগার পর পরই সেখানে উদ্ধারকাজ শুরু করেন শতাধিক দমকল কর্মী। তারা সোমবার রাতভর আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়েছেন।

ওয়েস্ট মিডল্যান্ডের দমকল বাহিনী জানিয়েছে, সোমবারের ওই অগ্নিকাণ্ডের পর রাত পর্যন্ত আগুন নেভাতে কাজ করেছেন দমকল কর্মীরা। স্থানীয় লোকজনকে ওই এলাকা এড়িয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

[ আরও পড়ুন : টিকা নিলেন পুতিন কন্যা। বিশ্বের প্ৰথম করোনা ভ্যাকসিন রাশিয়ার! ]

আগুনের ধোঁয়া এতো বেশি ছিল যে, সিটি সেন্টার, বার্মিংহাম বিমানবন্দর, হল গ্রিন এবং সলিহাল থেকেও ধোঁয়া দেখা গেছে। স্থানীয় লোকজনকে দরজা-জানালা বন্ধ করে রাখার নির্দেশ দেওয়া হয়। ওই দুর্ঘটনায় কেউ হতাহত হয়েছে কিনা, তা এখনও জানা যায়নি।

ওয়েস্ট মিডল্যান্ডের দমকল বাহিনী জানিয়েছে, সোমবার বিকেলে ওই অগ্নিকাণ্ডের পর ১০ টি ফায়ার ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। তবে আগুনের ভয়াবহতা বেশি থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আরও দমকল সদস্যদের ঘটনাস্থলে যোগ দিতে বলা হয়।

দিম্পনা উইলসন নামে সেখানকার এক স্থানীয় বাসিন্দা জানান, তিনি ওই প্লাস্টিক ফ্যাক্টরির কাছেই থাকেন। অগ্নিকাণ্ডের সময় তিনি বেশ কয়েকবার বিস্ফোরণের শব্দ শুনেছেন। অগ্নিকাণ্ডের পর অনেকের বাড়িতেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে বলেও জানান তিনি।

[ আরও পড়ুন : বিখ্যাত ভাস্কর্য মাউন্ট রাশমোরে নিজের মুখ দেখতে চান ট্রাম্প! ]

 

আরও পড়ুন ::

Back to top button