খেলা

আইপিএলের স্পনসরশিপে পতঞ্জলিকে টেক্কা দিতে আসছে এই নয়া কোম্পানি

আইপিএলের স্পনসরশিপে পতঞ্জলিকে টেক্কা দিতে আসছে এই নয়া কোম্পানি

আয়ুর্বেদ সংস্থা পতঞ্জলি আগেই আইপিএলের টাইটেল স্পনসর হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিল। এবার সেই ইছুকদের তালিকায় নাম লেখাল আনএকাডেমি। বিসিসিআই এক কর্তা জানিয়েছেন শিক্ষাপ্রযুক্তি এই সংস্থা ইতিমধ্যেই আইপিএলের টাইটেল স্পনসর হওয়ার জন্য বিড পেপার তুলেছে। আইপিএলের এই মরশুমে টাইটেল স্পনসর হওয়ার জন্য আনএকাডেমি যথেষ্ট সিরিয়াস।

আইপিএলের টাইটেল স্পনসর হওয়ার জন্য ভিভো বার্ষিক পাঁচ বছরের চুক্তি অনুযায়ী প্রত্যেক বছরে দিত ৪৪০ কোটি টাকা। তবে এবার বিসিসিআই ৪ মাস ১৩ দিনের উইন্ডোর জন্য ৩০০-৩৫০ কোটির মধ্যেই বিড চাইছে।

বিসিসিআইয়ের সেই কর্তা জানিয়েছেন, আনএকাডেমি ইতিমধ্যেই বোর্ডের কেন্দ্রীয় স্পন্সরশিপ তালিকায় রয়েছে ড্রিম ইলেভেন ও পেটিএমের সঙ্গেই।

[ আরও পড়ুন : ১০ নেট বোলার নিয়ে দুবাই যাচ্ছে নাইট রাইডার্স ]

কেন্দ্রীয় স্পন্সরশিপ এবং টাইটেল স্পন্সরশিপের মধ্যে তফাত্‍ জানাতে গিয়ে তিনি বলেছেন, কেন্দ্রীয় স্পনসর হলে জার্সিতে সেই সংস্থা জার্সি স্বত্ব পায়না।

বিশদে ব্যাখ্যা করতে গিয়ে সেই কর্তা জানালেন, ‘আইপিএলে জার্সির লোগো থাকবে কেবল টাইটেল স্পনসরের জন্য। টাইটেল স্পনসরদের ক্ষেত্রে ব্রান্ডিংয়ের অন্যান্য সুবিধাও থাকে- যেমন, পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময় পিছনের বোর্ড, বাউন্ডারি রোপ, ডাগ আউটের ব্যাকড্রপ।’

আনএকাডেমির তরফে এই বিষয়ে কিছু জানানো না হলেও, কোম্পানির এক কর্তা নাম না প্রকাশ করার শর্তে জানিয়েছেন, বড় লক্ষ্যে ঝাঁপাতে প্রস্তুত আনএকাডেমি। পতঞ্জলি আর আনএকাডেমির লড়াইয়ে শেষ হাসি কে হাসে, সেটাই দেখার।

সুত্র: The Indian Express বাংলা

আরও পড়ুন ::

Back to top button