বিনোদন

শান্তি পাক আত্মা, সুশান্তের জন্য যজ্ঞ রামদেবের

শান্তি পাক আত্মা, সুশান্তের জন্য যজ্ঞ রামদেবের

অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু নিয়ে চর্চা আর থামছে না। কেন্দ্রীয় সংস্থার তদন্ত চললেও অভিনেতার পরিবার যাতে সঠিক বিচার পান তার জন্য হ্যাশট্যাগ জাস্টিসফরএসএসআর-এ প্রতিদিনই সমর্থন বাড়ছে। বলিউডের তারকা থেকে সুশান্ত ভক্ত, সামিল হচ্ছেন বহু মানুষ। এবার #JusticeForSSRমুভমেন্টে যোগ দিলেন যোগগুরু রামদেব। সুশান্তের আত্মার শা‌ন্তি কামনা করে পতঞ্জলির পক্ষে যজ্ঞের আয়োজন করা হয়।

পৌরহিত্য করেন বাবা রামদেব। দু’দিন আগেই দু’মাস পূর্ণ হয়েছে সুশান্তের মৃত্যুর। ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল সুশান্ত সিং রাজপুতের নিথর দেহ। তরুণ অভিনেতার মৃত্যুর খবরে হতবাক হয়ে গিয়েছিল গোটা দেশ। ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছে অভিনেতা আত্মহত্যা করেছেন। গলায় ফাঁস লাগার ফলে দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে তাঁর। যদিও এ কথা মানতে চায়নি অনেকেই। অনেকে আবার ভেবেছিলেন কী এমন হল যে সুশান্তের মতো প্রাণবন্ত ছেলে এমন মারাত্মক সিদ্ধান্ত নিলেন।

গত ২ মাসে প্রশ্নের ঝড় বয়েছে সোশ্যাল মিডিয়া থেকে আমজনতার ড্রয়িং রুমে। অভিযুক্তের তালিকায় জুড়েছে অসংখ্য নাম। প্রতিদিন প্রকাশ্যে আসছে নতুন তথ্য। অভিযোগ, পাল্টা অভিযোগে আদালতে দায়ের হয়েছে একগুচ্ছ মামলা। তবে এখনও পর্যন্ত সুশান্তের রহস্যজনক মৃত্যুর কিনারা করা যায়নি। চলছে তদন্ত।

[ আরও পড়ুন : ফেসবুক নিয়ন্ত্রণ করছে বিজেপি-আরএসএস, আক্রমণ রাহুলের ]

এখনও জানা যায়নি, অভিনেতার সঙ্গে সেদিন ঠিক কী হয়েছিল। যদিও নানা রকম সম্ভাবনার কথা উঠে এসেছে। এনিয়ে ১৫ অগস্ট বিশ্ব জুড়ে অভিনেতার অনুরাগীদের কাছে তাঁর জন্য প্রার্থনা করার আবেদন জানান সুশান্তের দিদি শ্বেতা। অভিনেতার অনুরাগীদের কাছে তিনি অনুরোধ করেছিলেন যেন সুশান্ত ভক্তরা সকাল ১০টায় কিছু সময় মৌন থেকে আত্মার শান্তি কামনা করেন। একই সঙ্গে সকলে যেন সুশান্তের ন্যায়বিচারের জন্য প্রার্থনা করেন ।

তাতে অনেকেই যে সাড়া দিয়েছে তা স্পষ্ট হয় সোশ্যাল মিডিয়ায়। এরই মধ্যে ১৪ অগস্ট সুশান্তের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন পতঞ্জলীর যোগগুরু বাবা রামদেব। এর পরেই অভিনেতার পরিবারের উদ্যোগে সুশান্তের জন্য যজ্ঞের আয়োজন করা হয়। সেই ডাকে সাড়া দিয়ে রামদেবের সংস্থা পতঞ্জলিও যজ্ঞের আয়োজন করে।

টুইটারে সেই যজ্ঞের ছবি পোস্ট করেন খোদ রামদেব। টুইটারে তিনি লেখেন, ”সুশান্তের পরিবার পরিজনের সঙ্গে আমি কথা বলেছি, ওঁদের দুঃখের কথা শুনে আমিও কষ্ট পেয়েছি। পতঞ্জলির সদস্যরাও সুশান্তের আত্মার জন্য প্রার্থনা করেছেন। সেই সঙ্গে সুশান্ত ও তাঁর পরিজনরা যেন সুবিচার পান সেই প্রার্থনাও করা হয়েছে।”

যজ্ঞ ও প্রার্থনা করেন সুশান্তের পরিবারের সদস্যরাও। টুইটারে সেই ছবি, ভিডিও পোস্ট করেছেন সুশান্তের দিদি শ্বেতা সিংহ কীর্তি। ১৪ অগস্ট শ্বেতা বলেন, ‘দু’মাস হয়ে গেল ভাই আমাদের ছেড়ে চলে গিয়েছে। অথচ আমরা এখনও সত্যিটা জানতে পারিনি। সত্যিটা জানার অধিকার সকলের রয়েছে। সুশান্তের ন্যায়বিচারের জন্য সিবিআই তদন্তের প্রয়োজন।’

[ আরও পড়ুন : সুশান্তের ময়নাতদন্তের রিপোর্ট সম্পূর্ণ নয়, নয়া মোড় তদন্তে ]

শ্বেতার সমর্থনে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন বলিউডের আরও অনেক তারকাই। বরুণ ধাওয়ান, কৃতি স্যানন, পরিণীতি চোপড়া, ডেজি শাহ, সঞ্জনা সাংহি, সুরজ পাঞ্চোলি, অঙ্কিতা লোখান্ডে, কঙ্গনা রানাওয়াত-সহ অনেকেই সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্তের দাবিকে সমর্থন জানিয়েছেন।

 

 

সুত্র: THE WALL

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button