খেলা

কলকাতা পুলিশ ট্রেনিং স্কুলে এসে ফায়ারিং প্র্যাকটিস করেছিলেন ধোনি (ভিডিও)

কলকাতা পুলিশ ট্রেনিং স্কুলে এসে ফায়ারিং প্র্যাকটিস করেছিলেন ধোনি (ভিডিও)

শনিবার ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তবে তাঁর জীবনে রয়েছে বেশ কিছু ঘটনা। তার মধ্যে কয়েকটি ঘটনার কথা জানাল কলকাতা পুলিশ।

কলকাতা পুলিশ জানিয়েছে, মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন শনিবার। ভারতীয় ক্রিকেটে একটা যুগের শেষ হল। কলকাতা পুলিশের আমন্ত্রণে ধোনি লালবাজারে এসেছেন একাধিকবার। অত্যাধুনিক অস্ত্রশস্ত্রের খুঁটিনাটি বিষয়ে ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়কের আগ্রহ বরাবরের।

বছর তিনেক আগে এসেছিলেন কলকাতা পুলিশ ট্রেনিং স্কুলেও। সেখানে মহেন্দ্র সিং ধোনি ঘন্টাখানেক ফায়ারিং প্র্যাকটিস করেছিলেন অখণ্ড মনোযোগে। সেই অনুশীলনের একটা ছোট ভিডিও শেয়ার করেছেন কলকাতা পুলিশের সোশ্যাল মিডিয়ায়।

এছাড়া ভারতীয় সেনার প্রতি ধোনি শ্রদ্ধা ও আনুগত্যও ছিল। তা জানা গিয়েছিল, ৬৮তম প্রজাতন্ত্র দিবসে National Security Guards- দের জন্য ধোনির শ্রদ্ধাজ্ঞাপনের একটি টুইট ভাইরাল হয়েছিল বলে।

[ আরও পড়ুন : ‘ইনজেকশন দিয়ে চুপ করিয়ে দেব’, জিয়া খানের মা’কে হুমকি মহেশ ভাট’র ]

যে কোনও রকম খেলায় মেতে থাকতে ভালোবাসেন মহেন্দ্র সিং ধোনি। ক্রিকেট যখন খেলেন না তখনও ধোনি কিছু না কিছু খেলেন। যেমন অবসর সময় শুটিং ধোনির বেশ পছন্দ।

ক্রিকেটের পাশপাশি ধোনির পছন্দের খেলা ফুটবল। স্কুলে পড়ার সময়ে তিনি গোলকিপার ছিলেন। এছাড়াও তিনি ব্যাডমিন্টনে দক্ষ ছিলেন। এই দুই খেলাতেই ক্লাব এবং জেলার হয়ে প্রতিনিধিত্ব করেছেন। পরবর্তীকালে কোচ কেশব বন্দোপাধ্যায়ের কারণেই তিনি ক্রিকেটে আসেন।


পাশপাশি ধোনির আরও এক ভালোবাসা গতি। অর্থাত্‍ তিনি মোটর রেসিং পছন্দ করেন। পাশপাশি তার নিজের কাছে রয়েছে একাধিক অত্যাধুনিক মডেলের বাইক। পড়াশোনার সময় থেকেই তার আকর্ষণ ছিল বাইকে। সেই সময়ে তার প্রথম বাইক ছিল রাজদূত। পরবর্তী কালে নিজের বাইকের প্রতি এই প্যাশনের কারণে একাধিক বাইক নিজের সংগ্রহে রাখেন। পরবর্তীতে তার সংগ্রহে আসে ইয়ামাহা আরডি ৩৫০।

এছাড়াও ভারতে ধোনি প্রথম ব্যক্তি যিনি নিজের সংগ্রহে রেখেছিলেন কাওয়াসাকি নিঞ্জা এইচ২। অত্যন্ত দ্রুত গতি সম্পন্ন এই বাইক পছন্দ করেন অনেকেই। এই বাইকে রয়েছে ৬ স্পিড গিয়ারবক্স।

 

 

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button