কলকাতারাজ্য

বাংলায় মৃত্যু কমলেও কলকাতায় বাড়ছে আতঙ্ক

বাংলায় মৃত্যু কমলেও কলকাতায় বাড়ছে আতঙ্ক

বাংলায় একদিনে কমেছে মৃতের সংখ্যা। কিন্তু কলকাতার সংখ্যাটা উদ্বেগজনক। গত ২৪ ঘন্টায় শুধু কলকাতাতেই মৃত্যু হয়েছে ২৩ জনের। তবে বেড়েছে সুস্থ হয়ে উঠার সংখ্যা।

সোমবারের রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের পরিসংখ্যান অনুযায়ী,শুধু কলকাতাতে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২৩ জনের। এটাই একদিনে কলকাতার সর্বোচ্চ মৃতের সংখ্যা। রবিবার ছিল ১৩ জন। শনিবার এই সংখ্যাটা ছিল ২১ জনে। তবে কলকাতাতে মৃত্যু হয়েছে মোট ১,০৯৩ জন।

এছাড়া কলকাতাতে একদিনে আক্রান্ত হয়েছেন ৫৪৮ জন। রবিবার ছিল ৫৬৩ জন। শনিবার ছিল ৬৭১ জন। তবে এই পর্যন্ত আক্রান্তের সংখ্যাটা বেড়ে হয়েছে ৩২ হাজার ৮৬৭ জন।
তথ্য অনুযায়ী, একদিনে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যাটাও কমেছে। গত ২৪ ঘন্টায় ৯৩ জন কমে মোট সংখ্যাটা হল ৬,৪২৪ জন। রবিবার ছিল ৬,৫১৭ জন। শনিবার ছিল ৬,৬৪৫ জন।

একদিনে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৬১৮ জন। রবিবার এই সংখ্যাটা ছিল ৬৭৮ জন। শনিবার ছিল ৫৬২ জন। তবে এই পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ২৫ হাজারের বেশি। তথ্য অনুযায়ী ২৫ হাজার ৩৫০ জন।

[ আরও পড়ুন : ‘মুখ খুললেই সুশান্তের মতো অবস্থা হবে’, হুমকি পাচ্ছেন অঙ্কিত! ]

সোমবারের রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের পরিসংখ্যান অনুযায়ী,বাংলায় একদিনে কিছুটা কমল মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৪৫ জনের। রবিবার ছিল ৫১ জন। শনিবার ছিল ৫৮ জন। শুক্রবার ছিল ৬০ জন। তবে এই পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে হল ২,৪৭৩ জন।

একদিনে আক্রান্ত তিন হাজারের বেশি। পরিসংখ্যান অনুযায়ী,গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩,০৮০ জন। রবিবার ছিল ৩,০৬৬ জন। শনিবার ছিল ৩,০৭৪ জন। তবে এই পর্যন্ত রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লক্ষ ১৯ হাজার ৫৭৮ জন। অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যাটাও বেড়ে হয়েছে ২৭ হাজার ৪০২ জন। একদিনে বেড়েছে মাত্র ১০৩ জন।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ২,৯৩২ জন। রবিবার ছিল ২,৯৩৫ জন। শনিবার ছিল ২,৬৪৭ জন। তবে এই পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ৮৯ হাজার ৭০৩ জন। সুস্থ হয়ে উঠার হার বেড়ে হল ৭৫.০২ শতাংশ। রবিবার ছিল ৭৪.৪৮ শতাংশ। শনিবার ছিল ৭৩.৯১ শতাংশ। অর্থাত্‍ বাংলায় প্রতিদিনই বাড়ছে সুস্থ হয়ে উঠার হার।

 

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button