খেলা

ধোনির সঙ্গে আমার স্বামী শোয়েবের অনেক মিল রয়েছে: সানিয়া মির্জা

ধোনির সঙ্গে আমার স্বামী শোয়েবের অনেক মিল রয়েছে: সানিয়া মির্জা

গত ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে আন্তর্জিতক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তার এই হুট করে অবসর সবাইকে চমকে দিয়েছে। চাইলে অনায়াসে জীবনের শেষ ম্যাচ খেলে অবসর ঘোষণা করতে পারতেন ধোনি। কিন্তু তিনি সেটা করেননি।

চুপিসারে মাত্র কয়েকটা শব্দ লিখে ১৬ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টেনেছেন। এমন কঠিন সিদ্ধান্ত এত সহজে নেওয়াটা হয়তো ধোনির পক্ষেই সম্ভব। সেই ধোনির সঙ্গে নিজের স্বামী শোয়েব মালিকের তুলনা টেনেছেন টেনিস সুন্দরী সানিয়া মির্জা।

ধোনির অবসরের পর শুধু ক্রিকেটাঙ্গনেই নয়, অন্য ক্রীড়াক্ষেত্রেও হাহাকার। একের পর এক তারকারা ধোনি-বন্দনা করছেন। সবার একটাই কথা। মাঠে এমন মাথা ঠাণ্ডা ক্যাপ্টেন ভারতীয় দল আর পাবে কিনা সন্দেহ। ধোনির শান্ত মেজাজই তাকে আর পাঁচজনের থেকে আলাদা করেছিল। চাপের মুখে কখনো ভেঙে পড়েননি। দুটি বিশ্বকাপসহ আইসিসির সব ট্রফি জিতেছেন। ক্রিকেট থেকে আর তার কী পাওয়ার ছিল! তবুও দেশবাসী ধোনিকে মিস করবে বলে মনে করছেন সানিয়া।

[ আরও পড়ুন : চিকিত্‍সার অভাবে প্রাণ গিয়েছে চেতন চৌহানের, দাবি সমাজবাদী পার্টির ]

ভারতের এই টেনিস সেনসেশন বলেছেন, ‘ধোনির সঙ্গে শোয়েবের অনেক দিকে মিল আছে। তারা দুজনেই মাঠে খুব শান্ত থাকতে পারে। তাছাড়া দুজনের ব্যক্তিত্বে অনেক মিল আছে। ধোনির মতো শোয়েবও দেশের জন্য সব করতে পারে। আসলে দেশের প্রতি তাদের দুজনের শ্রদ্ধা ও আনুগত্য ওদের আর পাঁচজনের থেকে আলাদা করে রেখেছে।

মাঠে ধোনিকে দেখলে আমার শোয়েবের কথা মনে পড়ে। ধে্ানি চাইলে একটা ম্যাচ খেলে অবসর নিতে পারতেন। কিন্তু তিনি দূরে থেকেই অবসর ঘোষণা করলেন। আসলে তিনি বরাবরই প্রচারবিমুখ। নিজের চেয়ে দেশ ও দলের কথা সবার আগে ভাবতেন।’

 

 

আরও পড়ুন ::

Back to top button