ঝাড়গ্রাম

ছ’মাস বেতন না পেয়ে প্রধানকে ঘেরাও করলেন জল প্রকল্পের অস্থায়ী কর্মীরা

ছ'মাস বেতন না পেয়ে প্রধানকে ঘেরাও করলেন জল প্রকল্পের অস্থায়ী কর্মীরা

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: বেতন না পেয়ে পঞ্চায়েত প্রধানকে সাড়ে সাতঘন্টা পঞ্চায়েত অফিসে ঘেরাও করে রাখলেন জল সরবরাহ প্রকল্পের ১২ জন অস্থায়ী কর্মী। সোমব বিনপুর-১ ব্লকের রামগড় পঞ্চায়েতের ঘটনা। পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, ২০১২ সালে রামগড় পঞ্চায়েতের বিভিন্ন গ্রামে জল সরবরাহের জন্য ৭টি জল প্রকল্প রূপায়িত হয়।

জনস্বাস্থ্য কারিগরি বিভাগের অধীনে থাকা প্রকল্পগুলি ২০১৭ সালের অক্টোবরে পঞ্চায়েত কর্তৃপক্ষকে হস্তান্তর করে দেওয়া হয়। তবে পঞ্চায়েতের মাধ্যমে ১২ জন পাম্প ও ভাল্ব অপারেটরকে বেতন দেয় জনস্বাস্থ্য কারিগরি বিভাগ। কর্মীদের অভিযোগ, গত মার্চ থেকে ১২ জন কর্মীকে প্রাপ্য বেতন দেওয়া হচ্ছে না। এদিন দুপুর আড়াইটা থেকে ঘেরাও শুরু হয়।

[ আরও পড়ুন : সুশান্তের ম্যানেজার দিশাকে ঘিরে আরও রহস্য, মৃত্যুর ১০ দিন পরও সচল ছিল মোবাইল! ]

পঞ্চায়েত অফিসের ভিতরে আটকে থাকেন প্রধান ইন্দ্রজিৎ হাঁসদা সহ ৫ পঞ্চায়েত কর্মী। অস্থায়ী কর্মীদের অভিযোগ, ‘‘দিনের পর দিন পরিষেবা দিয়ে গেলেও তাঁরা বেতন পাচ্ছেন না। তাঁদের সংসার চালানো কঠিন হয়ে পড়ছে।’’ বিজেপি পরিচালিত রামগড় পঞ্চায়েতের প্রধান ইন্দ্রজিৎ হাঁসদা বলেন, ‘‘জনস্বাস্থ্য কারিগরি বিভাগ থেকে বরাদ্দ আসেনি।

ছ'মাস বেতন না পেয়ে প্রধানকে ঘেরাও করলেন জল প্রকল্পের অস্থায়ী কর্মীরা

তাই বেতন দেওয়া যায়নি। জনস্বাস্থ্য কারিগরি দফতরকে চিঠি দিয়ে জরুরি ভিত্তিতে বরাদ্দ দিতে বলা হয়েছে।’’ এদিন ব্লক অফিস থেকে বিষয়টি নিয়ে পদক্ষেপ করার আশ্বাস দেওয়া হলে রাত দশটায় ঘেরাও ওঠে।

আরও পড়ুন ::

Back to top button