আন্তর্জাতিক

বর্ণবাদবিরোধী আন্দোলন : ট্রাম্প সমর্থকদের সঙ্গে সংঘর্ষে নিহত ১

বর্ণবাদবিরোধী আন্দোলন : ট্রাম্প সমর্থকদের সঙ্গে সংঘর্ষে নিহত ১

যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ডে ট্রাম্প সমর্থক ও বর্ণবাদবিরোধী আন্দোলনের সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। স্থানীয় সময় শনিবার পুলিশের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

পুলিশের বরাত দিয়ে আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণপূর্ব থার্ড অ্যাভিনিউ ও দক্ষিণপশ্চিম অ্যালডার স্ট্রিটের দিক থেকে গুলির শব্দ শুনে পুলিশ ঘটনাস্থলে গেলে বুকে গুলিবিদ্ধ একজনকে দেখতে পায়। পরীক্ষার পর চিকিৎসকরা তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হন।

এ ঘটনায় মামলা দায়েরের পর ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে। পুলিশ আরও বলেছে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত অতিরিক্ত তথ্য দেয়া সম্ভব হচ্ছে না।

আরও পড়ুন : বর্ণবাদবিরোধী বিক্ষোভের শহরে যাচ্ছেন ট্রাম্প

গত ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের সবচেয়ে বড় শহর মিনিয়াপলিসে পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নামের এক কৃষ্ণাঙ্গ নিহত হওয়ার পর বর্ণবাদবিরোধী ব্যাপক বিক্ষোভ শুরু হয়। বিশ্বের বিভিন্ন দেশে বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

আমেরিকার বিভিন্ন শহরে মানুষ বিক্ষোভে অংশ নেয়। এতে বিভিন্ন জায়গায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ ট্রাম্প সমর্থকদের সাথে সংঘর্ষের ঘটনাও ঘটে।

পোর্টল্যান্ডের আজকের ঘটনা ছাড়াও গত মঙ্গলবার (২৬ আগস্ট) রাতে এবং বুধবার সকালের দিকে উইসকনসিনে সহিংস আকার ধারণ করা বিক্ষোভে গুলিতে অন্তত দুজন নিহত ও আরও একজন আহত হন।

আরও পড়ুন ::

Back to top button