ঝাড়গ্রাম

উচ্চ পর্যায়ের পুলিশি বৈঠকের পরে ঢাঙিকুসুম পরিদর্শন করলেন ডিজি

উচ্চ পর্যায়ের পুলিশি বৈঠকের পরে ঢাঙিকুসুম পরিদর্শন করলেন ডিজি

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: ঝাড়গ্রামে উচ্চ পর্যায়ের বৈঠক করলেন রাজ্য পুলিশের ডিরেক্টর জেনারেল (ডিজি) বীরেন্দ্র। শনিবার ঝাড়গ্রামের নবনির্মিত পুলিশ লাইনের সভাঘরে ঝাড়গ্রাম জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ডিজির বৈঠকে জেলা পুলিশ সুপার সহ জেলা পুলিশের আধিকারিক, বিভিন্ন থানার আধিকারিকরাও ছিলেন।

এছাড়াও ছিলেন এডিজি (পশ্চিমাঞ্চল) সঞ্জয় সিং, বাঁকুড়া রেঞ্জের আইজি আর রাজশেখরণ, কাউন্টার ইনসার্জেন্সি ফোর্সের ডিআইজি কৃষ্ণকলি লাহিড়ি, ঝাড়গ্রামের জেলাশাসক আয়েষা রাণী প্রমুখ। পুলিশ সূত্রের খবর, বেলপাহাড়িতে সাম্প্রতিক কিছু ঘটনায় মাওবাদী-আতঙ্ক ছড়ানোর চেষ্টা হচ্ছে।

আরও পড়ুন : করোনা চিকিত্‍সায় আশা যোগাচ্ছে কোভ্যাক্সিন! দ্বিতীয় ধাপের ট্রায়ালে মিলল ছাড়পত্র

বৃহস্পতিবার খড়্গপুরের চার যুবক বেলপাহাড়ির ঢাঙিকুসুমের ঝর্ণা দেখতে গিয়ে মাওবাদী সশস্ত্র স্কোয়াডের দেখা পায় বলে গুজব ছড়ায়। পরে ওই যুবকের পুলিশের কাছে স্বীকার করে তারা স্রেফ মজা করার জন্য ওই কথা বন্ধুবান্ধব ও বাড়ির লোকজনকে বলেছিল।

উচ্চ পর্যায়ের পুলিশি বৈঠকের পরে ঢাঙিকুসুম পরিদর্শন করলেন ডিজি

সেই কথা লোকমুখে ছড়িয়ে পড়ে। এমনকী বিভিন্ন সংবাদমাধ্যমে ফলাও করে মাওবাদী-আতঙ্কের খবর প্রকাশিত হয়। ঢাঙিকুসুম এলাকাটি ঝাড়খণ্ড রাজ্যের সীমান্তবর্তী হওয়ায় পুলিশও তদন্ত শুরু করে। আবার শুক্রবার বেলপাহাড়িতে একটি রাস্তার কাজ বন্ধ রাখার জন্য পোস্টার দিয়ে ঠিকাদারকে হুমকি দেওয়া হয়।

আরও পড়ুন : ‘ক্ষমতা থাকলে আমাকে আটকে দেখাক!’ মন্ত্রীকে চ্যালেঞ্জ কঙ্গনা’র

শনিবার পরিস্থিতি খতিয়ে দেখতে বৈঠকের পরে ঢাঙিকুসুমে যান ডিজি। কিন্তু সেখানে গিয়ে ডিজি অবাক হয়ে যায়। প্রায় জনা কুড়ি পর্যটক এদিনও ওই এলাকায় পাহাড়ি ঝর্ণা দেখতে এসেছিলেন। ডিজি বলেন, “অভিযোগের ভিত্তিতে এলাকা পরিদর্শনে এসেছিলাম। জেলায় বৈঠকও করেছি।”

 

আরও পড়ুন ::

Back to top button