শ্মশানের শেড তৈরিতে বাধা, মহিলাদের মারধর

Advertisement

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: লোকালয়ে শ্মশানের শেড তৈরির প্রতিবাদ করতে গিয়ে নিগৃহীত হলেন এলাকার মহিলারা। এই ঘটনাকে কেন্দ্র করে শনিবার বেলপাহাড়ি ব্লকের ভেলাইডিহা পঞ্চায়েতের হিজলা গ্রামের দুলেপাড়ায় উত্তেজনা ছড়ায়।

নিগৃহীত অনগ্রসর শ্রেণির মহিলারা বেলপাহাড়ি থানায় অভিযোগ দায়ের করেছেন। তাঁদের অভিযোগ, লোকালয়ের খুব কাছে তারাফেনি নদীর তীরে এলাকাবাসীর একাংশ বহুদিন শবদাহ করেন। সম্প্রতি পঞ্চায়েতের উদ্যোগে সেখানে শেড তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে।


দুলেপাড়ার বাসিন্দাদের অভিযোগ, তাঁদের সঙ্গে কোনও আলোচনা না করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্থানীয়দের অভিযোগ, শবদাহের সময়ে প্রায়ই বাড়িতে উড়ে আসছে ছাই। শবদাহের পোড়া গন্ধে জেরবার হন বাসিন্দারা। স্থানীয় কিছু বাসিন্দাদের একাংশ ওই এলাকাটি শ্মশান হিসেবে ব্যবহার করেন।

আরও পড়ুন: অবাধে বেআইনি ভাবে মোরাম তোলায় বাড়ছে ভুমিক্ষয়

তবে দুলে পাড়ার বাসিন্দাদের দাবি, তাঁরা সেখানে শবদাহ করেন না। পঞ্চায়েতের তরফে গাড়িতে করে শেড তৈরির লোহার রড, সিমেন্ট সহ সরঞ্জাম নিয়ে আসা হতেই আপত্তি করেন দুলেপাড়ার মহিলারা।

হিজলা গ্রামের কিছু বাসিন্দার সঙ্গে দুলেপাড়ার বাসিন্দাদের গোলমাল শুরু হয়। অভিযোগ, মহিলাদের মারধর করা হয়। তবে গোলমালের জেরে কাজটি স্থগিত হয়ে যায়।


Recommended For You