জাতীয়

৫০-লক্ষ ছাড়াল করোনা-সংক্রমণ, দেশে মৃত্যুর সংখ্যা বেড়ে ৮২,০৬৬

৫০-লক্ষ ছাড়াল করোনা-সংক্রমণ, দেশে মৃত্যুর সংখ্যা বেড়ে ৮২,০৬৬

মারণ করোনাভাইরাসের দৌরাত্ম্যে নাজেহাল ভারত। ভারতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা, স্বস্তি দিয়ে বাড়ছে সুস্থতার সংখ্যাও। বাড়তে বাড়তে ভারতে ৫০-লক্ষের গণ্ডি ছাড়িয়ে গেল করোনা-সংক্রমণ।

বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৫০,২০,৩৬০-এ পৌঁছে গেল। ভারতে বিগত ২৪ ঘন্টায় (মঙ্গলবার সারাদিনে) নতুন করে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে ১,২৯০ জনের মৃত্যু হয়েছে। শেষ ২৪ ঘন্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯০,১২৩ জন।

বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৮২,০৬৬ জন এবং মোট সংক্রমিত ৫০,২০,৩৬০ জন। এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ৩৯,৪২,৩৬১ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯ লক্ষ ৯৫ হাজার ৯৩৩।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ৮২,০৬৬ জনের মধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ৫২ জনের মৃত্যু হয়েছে, অন্ধ্রপ্রদেশে ৫,০৪১ জনের মৃত্যু হয়েছে, অরুণাচল প্রদেশে ১৩ জন, অসমে ৪৯২ জন, বিহারে ৮৩৬ জনের, চন্ডীগড়ে ৯৯ জন, ছত্তিশগড়ে ৫৮৯ জন, দাদর ও নগর হাভেলি এবং দমন ও দিউতে দু’জনের মৃত্যু হয়েছে, দিল্লিতে মৃত্যু হয়েছে ৪,৮০৬ জনের, গোয়া ৩১৫ জন, গুজরাটে

আরও পড়ুন : নতুন সংসদ ভবন তৈরি হবে দেশে, বরাত পেল টাটা গ্রুপ

৩,২৪৪ জনের, হরিয়ানায় ১,০২৬ জনের, হিমাচল প্রদেশে ৯০ জনের, জম্মু-কাশ্মীরে ৯১৪ জনের, ঝাড়খণ্ডে ৫৭১ জনের, কর্ণাটকে ৭,৪৮১ জন প্রাণ হারিয়েছেন, কেরলে ৪৬৬ জন, লাদাখে ৪৪ জন, মধ্যপ্রদেশে ১,৮২০ জন, মহারাষ্ট্রে ৩০,৪০৯ জনের মৃত্যু হয়েছে, মণিপুরে ৪৭ জন, মেঘালয়ে ২৮ জন, নাগাল্যান্ডে ১৫ জন, ওডিশায় ৬৪৫ জনের, পুদুচেরিতে ৪০৫ জন, পঞ্জাবে ২,৫১৪ জন, রাজস্থানে ১,২৬৪ জনের, সিকিমে ১৯ জন, তামিলনাড়ুতে ৮,৫০২ জন, তেলেঙ্গানায় ৯৯৬ জন, ত্রিপুরায় ২১৭ জন, উত্তরাখণ্ডে ৪৩৮ জন, উত্তর প্রদেশে ৪,৬০৪ জন এবং পশ্চিমবঙ্গে ৪,০৬২ জন প্রাণ হারিয়েছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ভারতে এই মুহূর্তে মৃত্যু হয়েছে ১.৬৩ শতাংশ মানুষের, সুস্থ হয়েছেন ৭৮.৫৩ শতাংশ মানুষ এবং চিকিত্‍সাধীন ১৯.৮৪ শতাংশ মানুষ।২৪ ঘন্টায় ১১.১৬ লক্ষ, ভারতে ৫.৯৪ কোটির ঊর্ধ্বে করোনা-পরীক্ষা

ভারতে ফের বাড়ল করোনা-পরীক্ষা। ভারতে বিগত ২৪ ঘন্টায় ১১,১৬,৮৪২টি করোনা-স্যাম্পেল টেস্ট করা হয়েছে। একইসঙ্গে বাড়তে বাড়তে ভারতে প্রায় ৬ কোটির কাছাকাছি পৌঁছে গেল করোনা-পরীক্ষা। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, ১৫ সেপ্টেম্বর (মঙ্গলবার) পর্যন্ত দেশে ৫,৯৪,২৯,১১৫টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে।

বুধবার সকালে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, বিগত ২৪ ঘন্টায় (মঙ্গলবার সারাদিনে) ভারতে ১১,১৬,৮৪২টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। সবমিলিয়ে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ভারতে ৫,৯৪,২৯,১১৫টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। এর আগে সোমবার সারাদিনে ভারতে ভারতে ১০,৭২,৮৪৫টি স্যাম্পেল টেস্ট করা হয়েছিল।

সুত্র: জাগরণত্রিপুরা

আরও পড়ুন ::

Back to top button