আন্তর্জাতিক

ভ্যাকসিন নিয়ে ট্রাম্পে বিশ্বাস নেই বাইডেনের

ভ্যাকসিন নিয়ে ট্রাম্পে বিশ্বাস নেই বাইডেনের

মার্কিন নির্বাচনে বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে করোনার ভ্যাকসিন। আমেরিকার ভ্যাকসিনকে বিশ্বাস করলেও দ্রুততার সাথে এর প্রয়োগের চেষ্টাকে রাজনৈতিক প্রক্রিয়া বলে মনে করেছেন ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভ্যাকসিন ইস্যুতে কয়েকজন সরকারি বিজ্ঞানীর সমালোচনা করার পরেই এ বিষয়ে কথা বললেন বাইডেন। খবর নিউইয়র্ক টাইমসের।

দেশটিতে করোনায় ২ লাখ মানুষের মৃত্যুর পরেই ট্রাম্প ভ্যাকসিন নিয়ে রাজনীতি করছেন বলে অভিযোগ করেছেন বাইডেন। এখনও মানুষ জানে না কবে কার্যকর ভ্যাকসিন আসবে। তাছাড়া এ নিয়ে ট্রাম্পকে মানুষ বিশ্বাস করতে পারছে না বলে মনে করেন বাইডেন।

আরও পড়ুন : ব্রেক্সিট নিয়ে যুক্তরাজ্যকে বাইডেনের সতর্কতা

উয়িলমিংচনে বাইডেন বলেন,‘আমি ভ্যাকসিন বিশ্বাস করি, বিজ্ঞানীদের বিশ্বাস করি। তবে আমি ট্রাম্পকে বিশ্বাস করি না, এই মুহুর্তে আমেরিকান মানুষও আর বিশ্বাস করেনা।’

বাইডেনের এ বক্তব্যের পর ট্রাম্প পাল্টা জবাব দেন হোয়াইট হাউসের এক অনুষ্ঠানে। আগামী বছরের মাঝামাঝি সময়ের আগে ব্যাপকভাবে ভ্যাকসিন প্রয়োগ সম্ভব হবে না বলে বক্তব্য দেয়ায় ট্রাম্প ডিজিস কন্ট্রোল প্রধানের সমালোচনাও করেন। ভ্যাকিসিন বিরোধী প্রচারণায় বাইডেন ট্রাম্পকে ভুলভাবে উপস্থাপন করছে বলেও অভিযোগ করেন ট্রাম্প।

 

আরও পড়ুন ::

Back to top button