জাতীয়

দেশের মানুষের কাছে কী বার্থ ডে গিফট চাইলেন মোদী

দেশের মানুষের কাছে কী বার্থ ডে গিফট চাইলেন মোদী

গতকালই জন্মদিন ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ৭০ বছর পূর্ণ করে ৭১ বছর শুরু করার শুভেচ্ছা পেয়েছেন বিশ্বের নানা প্রান্ত থেকে। যদিও বিরোধীদের একটা বড় অংশ এদিন প্রশ্ন তুলেছেন দেশজুড়ে বেড়ে চলা বেকারত্ব নিয়ে, মোদীর জন্মদিনে ‘জাতীয় বেরোজগারি দিবস’ পালন করেছেন তাঁরা।

কিন্তু এনিয়ে কোনও প্রতিক্রিয়া নেই মন্ত্রীর। বরং জন্মদিনের শুভেচ্ছার জন্য সারা দেশের সাধারণ মানুষকে ধন্যবাদ জানিয়ে বার্থডে গিফট চেয়ে নিলেন মোদী। তিনি বললেন, এই করোনা পরিস্থিতি থেকে বাঁচতে সকলে যেন মাস্ক পরেন ও ‘দো গজ কি দূরি’ বজায় রাখেন। জনবহুল জায়গাগুলিতে যাওয়া এড়িয়ে যেতেও আবেদন জানিয়েছেন তিনি।

এটাই তাঁর জন্মদিনের উপহার হিসেবে চাওয়া। বৃহস্পতিবার জন্মদিন পার হওয়ার পরে গভীর রাতে একটি টুইট করে প্রধানমন্ত্রী মোদী। তিনি লেখেন, ‘আমার জন্মদিনে আমি কী চাই, একথা অনেকেই জিজ্ঞেস করেছেন।

আমি একটাই জিনিস চাই। সকলে মাস্ক পরুন এবং সঠিক ভাবে পরুন। সামাজিক দূরত্ব অনুসরণ করুন। ‘দো গজ কি দূরি’ বজায় রাখুন। জনবহুল জায়গাগুলিতে যাওয়া এড়িয়ে যান এবং আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করুন। আসুন আমাদের গ্রহকে সুস্থ করে তুলি।’

আরও পড়ুন : পরের মাসেই শুরু হবেনোভাভ্যাক্সের টিকার ট্রায়াল

পাশাপাশি তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানানোর জন্য বিশ্বজুড়ে মানুষকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, এই শুভেচ্ছাগুলি মানুষের জীবনকে উন্নতির দিকে নিয়ে যেতে কাজ করার জন্য তাঁকে শক্তির জোগান দেয়।

সারা দেশের মানুষ তো বটেই, ডোনাল্ড ট্রাম্প থেকে শুরু করে ভ্লাদিমির পুতিন, বরিস জনসন থেকে শুরু করে এঞ্জেলা মের্কেল— তাবড় বিশ্বনেতারা শুভেচ্ছা জানিয়েছেন মোদীকে। বুধবার রাতে ঘড়ির কাঁটা ১২টা ছুঁতেই মোদীর জন্মদিন সেলিব্রেট শুরু করে দেন বিজেপি কর্মীরা।

কোথাও লাড্ডু বিলি করে আবার কোথাও বাজি ফাটিয়ে চলে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন। একাধিক বিজেপি শাসিত রাজ্যের সরকারও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে নানান কর্মসূচি নেয়। মোদীর নিজের রাজ্য গুজরাতের সুরাতে ৭০ হাজার গাছের চারা লাগিয়ে জন্মদিন উদযাপিত হয়েছে। প্রধানমন্ত্রীর মঙ্গলকামনায় একাধিক জায়গায় পুজো, হোম-যজ্ঞেরও আয়োজন করা হয়।

 

সুত্র: THE WALL

আরও পড়ুন ::

Back to top button