আন্তর্জাতিক

করোনা রোগীকে নিয়ে ফ্লাইট, দুবাইয়ে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট বন্ধ

করোনা রোগীকে নিয়ে ফ্লাইট, দুবাইয়ে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট বন্ধ

দুইবার করোনাভাইরাসের (কোভিড-১৯) রোগী নিয়ে ফ্লাইট পরিচালনা করায় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানের পরিষেবা ১৫ দিনের জন্য বন্ধ করে করেছে দুবাই বিমানবন্দর। ১৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এই রুটে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান বন্ধ থাকবে।

একই সঙ্গে, দুবাইয়ে নিয়ে যাওয়া করোনা রোগীর সব মেডিকেল ও কোয়ারেন্টাইনের সব খরচ বহনের জন্যও এয়ার ইন্ডিয়াকে নির্দেশ দেয়া হয়েছে।

দুবাই অসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষের অভিযোগ, দুটি পৃথক ঘটনায় কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসা সত্ত্বেও করোনা রোগীদের বিমানে করে দুবাই পৌঁছে দেয়া হয়েছে।

আরও পড়ুন : ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন করছে আরও ৫ দেশ : যুক্তরাষ্ট্র

এ বিষয়ে দুবাই অসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষের ভাষ্য, ‌‘২ সেপ্টেম্বর চিঠি দিয়ে আপনাদের আগেই জানিয়েছিলাম, করোনাভাইরাস পজিটিভ আসা একজন যাত্রীকেও ভ্রমণ করালে তা ভ্রমণরত অন্যান্য যাত্রীদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।’

করোনাভাইরাস মহামারিতে করোনা পজিটিভ রোগীকে দুবাই থেকে বা দুবাই পর্যন্ত বিমানে সফর করানোটা নিয়ম লঙ্ঘন বলে জানিয়েছে দুবাই কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, ১৫ দিনের জন্য এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সব পরিষেবা বন্ধ থাকবে। এই নির্দেশ কার্যকর থাকবে শুক্রবার ১৮ সেপ্টেম্বর রাত ১২টা থেকে ২ অক্টোবর রাত ১২টা পর্যন্ত।

পরবর্তী পরিষেবা শুরু করার জন্য ভুল সংশোধনে কী কী ব্যবস্থা নেয়া হয়েছে, তা সবিস্তার জানাতে অনুরোধ করা হয়েছে এয়ার ইন্ডিয়াকে।

আরও পড়ুন ::

Back to top button